সোমবার, ২৭ মে ২০১৯
সোমবার, ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
বাণিজ্য মেলার পর্দা নামছে আজ
প্রকাশ: ১১:৫৪ am ০৯-০২-২০১৯ হালনাগাদ: ১১:৫৪ am ০৯-০২-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মাসব্যাপী ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার পর্দা নামছে আজ। মেলায় বইছে বিদায়ের সুর। শেষ মুহূর্তে সাপ্তাহিক ছুটির দিনে সব স্টল-প্যাভিলিয়নে ছিল বিশেষ মূল্যছাড়সহ নানা রকম অফারের ছড়াছড়ি। বিক্রেতাদের লক্ষ্যই ছিল-দাম কমিয়ে অধিক বিক্রি বাড়ানো। তেমনি ক্রেতারাও মেলাজুড়ে খুঁজে বেড়িয়েছেন কত কম দামে, কত বেশি পণ্য নিয়ে ঘরে ফিরবেন। এভাবেই দিনভর লক্ষাধিক ক্রেতা-দর্শনার্থীর ভিড়ে শুক্রবার তিল ধারণের ঠাঁই ছিল না বাণিজ্য মেলা প্রাঙ্গণে। দিনভর ক্রেতাদের আগমন বেশি হওয়ায় হিমশিম খেতে হচ্ছে বিক্রেতাদের। শেষ সময়ে কেনাকাটা করতে রাজধানীবাসী ভিড় জমিয়েছেন মেলায়। স্টলগুলোতে চলছে ১৫ থেকে ৬০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড়। কোনো কোনো পণ্য একটি কিনলে আবার আরেকটি মিলছে সম্পূর্ণ ফ্রিতে। স্টল মালিকদের দেওয়া ছাড় আর অফারগুলো লুফে নিচ্ছেন ক্রেতারা। 


শনিবার সরেজমিন বাণিজ্য মেলা ঘুরে দেখা গেছে, দুপুর পর্যন্ত মেলায় জনসমাগম কম ছিল। ফলে টিকিট কাটতে বা মেলায় প্রবেশ করতে তখন দর্শনার্থীদের বিড়ম্বনায় পড়তে হয়নি। বিকালে জনসমাগম বাড়ে। আগতদের সবাই সাধ্যমতো পরিবারের জন্য কেনাকাটা করেছেন। শেষ মুহূর্তে পণ্য বিক্রি করতে সর্বোচ্চ ছাড় দিয়েছেন বিক্রেতারা। শুরুতে ক্রোকারিজ আইটেমের মধ্যে মাইক্রোওয়েভ ওভেন কিনলে সঙ্গে ১০টি হোম অ্যাপ্লায়েন্স ফ্রি দেয়া হলেও শনিবার অনেক ক্রোকারিজ স্টলে ১৩-১৫টি আইটেম ফ্রি দিতে দেখা গেছে। এ ছাড়া খাবার ও কসমেটিক্স স্টলগুলোর সামনে ৫ থেকে সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড় দেয়ার ব্যানারও টাঙানো দেখা গেছে। পোশাকের স্টলগুলোয় একই চিত্র দেখা গেছে।

এবারের ২৪তম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ছোট-বড় মিলিয়ে ৫৮৯টি স্টল ও প্যাভিলিয়ন ছিল। এর মধ্যে বিভিন্ন ক্যাটাগরির মোট প্যাভিলিয়ন ছিল ১১২টি। ৭৭টি মিনি প্যাভিলিয়ন ছাড়াও ছিল ৪০০টি স্টল। ১৭টি দেশের মোট ৪৩টি প্রতিষ্ঠান মেলায় অংশ নেয়।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71