শুক্রবার, ২৫ মে ২০১৮
শুক্রবার, ১১ই জ্যৈষ্ঠ ১৪২৫
 
 
বাংলা সাহিত্য সম্মেলনে নাটক-চলচ্চিত্র
প্রকাশ: ০৬:৪৬ pm ০২-০১-২০১৮ হালনাগাদ: ০৬:৪৬ pm ০২-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


পদ্মানদীর মাঝি ও সূর্যদীঘল বাড়ি ছবির পোস্টারবাংলা সাহিত্যের সৃজন ও ঐতিহ্যকে সমুন্নত করতে আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ‘আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলন ১৪২৪’। ৩ দিনব্যাপী এ আয়োজনে থাকছে নাটক ও চলচ্চিত্রও। উৎসবে দুটি চলচ্চিত্র ও তিনটি মঞ্চনাটক প্রদর্শিত হবে।

সম্মেলনটির আয়োজন করছে আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলন পরিষদ। সহযোগিতায় রয়েছে নিখিল ভারত বঙ্গ সাহিত্য সম্মেলন ও ফ্রেন্ডস অব বাংলাদেশ।

আয়োজকদের কাছ থেকে জানা যায়, উদ্বোধনী দিন ‘সূর্যদীঘল বাড়ি’ ও ‘পদ্মানদীর মাঝি’ চলচ্চিত্র দুটি প্রদর্শিত হবে। এছাড়া প্রতিদিন সন্ধ্যায় একটি করে মঞ্চনাটক থাকবে।

বাংলাদেশে প্রথমবারের মতো হতে যাচ্ছে আন্তর্জাতিক এই বাংলা সাহিত্য সম্মেলন। এর আহ্বায়ক ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান। সাহিত্য সম্মেলনে ভারতসহ বিশ্বের তিন শতাধিক সাহিত্যিক অংশগ্রহণ করবেন। ১৩ জানুয়ারি বিকেল ৩টায় বাংলা একাডেমির সাহিত্য বিশারদ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলন উদ্বোধন করবেন। এছাড়াও তৃতীয় দিন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

পুরো আয়োজনটি উপভোগ করতে পারবেন সাধারণ দর্শকরাও। এ জন্য শুধু করতে হবে নিবন্ধন। এর ঠিকানা- http://banglasahityasammelan.com/register/

এসকে 

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71