শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৮
শুক্রবার, ১১ই ফাল্গুন ১৪২৪
 
 
বাংলাদেশ-ভারত যৌথ কমিশনের বৈঠক শুরু
প্রকাশ: ০৫:৪২ pm ২২-১০-২০১৭ হালনাগাদ: ০৫:৪২ pm ২২-১০-২০১৭
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


বাংলাদেশ ও ভারতের মধ্যে চতুর্থ যৌথ পরামর্শক কমিশনের (জেসিসি) বৈঠক রবিবার বিকেলে শুরু হয়েছে। এদিন বিকেল সাড়ে ৪টায় হোটেল সোনারগাঁওয়ের ‘মেঘনা’ কক্ষে এ বৈঠক শুরু হয়।  

বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। আর ভারতের পক্ষে এ বিষয়ে নেতৃত্ব দিচ্ছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

বৈঠক শেষে বিকেল সাড়ে ৫টায় যৌথ বিবৃতি দেওয়া হবে বলে সংশ্লিষ্টদের পক্ষ থেকে জানানো হয়েছে। 

এর আগে বৈঠকে অংশ নিতে রবিবার দুপুরে দুইদিনের সফরে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ঢাকায় এসেছেন। 

প্রায় সাড়ে ৩ বছর পর এবার জেসিসি বৈঠকে অনুষ্ঠিত হচ্ছে।সফরকালে রবিবার সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন সুষমা স্বরাজ। আর রাত ৮টায় হোটেল সোনাগাঁওয়ে বিএনপি চেয়ারপাসন খালেদার জিয়ার সঙ্গেও তার বৈঠক হওয়ার কথা। 

সফর সূচি অনুযায়ী, সোমবার সকালে বারিধারায় ভারতীয় হাইকমিশনের নতুন চ্যান্সেরি ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সুষমা স্বরাজ। এছাড়া ভারতের অর্থায়নে বাস্তবায়িত ১৫টি উন্নয়ন প্রকল্পেরও উদ্বোধন করবেন তিনি। এর মধ্যে পিরোজপুরের ভাণ্ডারিয়ার একটি প্রকল্পও রয়েছে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে নেওয়া সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন নিয়েও পর্যালোচনা হবে বলে কূটনৈতিক সূত্র জানিয়েছে। 

সূত্র বলছে, দুই দেশের প্রধানমন্ত্রীর পারস্পরিক সফরে নেওয়া বিভিন্ন সিদ্ধান্তের বাস্তবায়ন নিয়ে ভারত-বাংলাদেশ যৌথ কমিশন পর্যালোচনা করবে। বৈঠকে তিস্তার পানি বণ্টন চুক্তি ও রোহিঙ্গা সঙ্কট নিয়েও আলোচনা হবে।

আরডি/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71