শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮
শুক্রবার, ৪ঠা কার্তিক ১৪২৫
 
 
বাংলাদেশে যৌথ বিনিয়োগে আগ্রহী জাপান
প্রকাশ: ০৯:৫৪ am ১৮-১২-২০১৭ হালনাগাদ: ০৯:৫৪ am ১৮-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বাংলাদেশে পাবলিক প্রাইভেট পার্টনারশিপে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করছে জাপানি কোম্পানিগুলো। রবিবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় জাপানের রাষ্ট্রদূত হিরোয়াসু ইঝোমি এ আগ্রহের কথা জানান।

মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, সৌজন্য সাক্ষাতে প্রতিমন্ত্রী ও জাপানি রাষ্ট্রদূত পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এসময় জ্বালানি ও খনিজ সম্পদ সচিব নাজিমউদ্দিন চৌধুরী ও জাপানি দূতাবাসের কাউন্সিলর ইয়াসুহারু শিনতু উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে প্রতিমন্ত্রী বাংলাদেশের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদের সার্বিক অবস্থা তাকে অবহিত করেন। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে জাইকার অর্থায়নে চলমান পাঁচটি ও বিদ্যুৎ বিভাগে ১১টি প্রকল্প নির্ধারিত সময়েই সম্পন্ন করার জন্য তার সহযোগিতা কামনা করেন। তিনি এ খাতের উন্নয়নে আরও বিনিয়োগের অনুরোধ করেন জাপানি রাষ্ট্রদূতকে।

রাষ্ট্রদূত বাংলাদেশের সরকার ও জনগণের আন্তরিক ব্যবহারে মুগ্ধতা জানিয়ে বলেন, ‘বন্ধুত্বপূর্ণ দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে দৃশ্যমান কাজগুলো এগিয়ে নিতে হবে। জাপানি কোম্পানিগুলো বাংলাদেশে পাবলিক প্রাইভেট পার্টনারশিপে বিনিয়োগ করতে আগ্রহ জানিয়েছে। আগামী বছর থেকেই এর বাস্তব প্রয়োগ দেখা যাবে।’এসময় বিদ্যুৎ ও জ্বালানি খাত, নতুন বিনিয়োগ, কাফকো’সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71