বুধবার, ০৫ অক্টোবর ২০২২
বুধবার, ২০শে আশ্বিন ১৪২৯
সর্বশেষ
 
 
বাংলাদেশে তিন দিনের জাতীয় শোক পতাকা থাকবে অর্ধনমিত
প্রকাশ: ০৮:৫৬ pm ০৯-০৯-২০২২ হালনাগাদ: ০৮:৫৬ pm ০৯-০৯-২০২২
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করা হয়েছে বাংলাদেশে। মন্ত্রিপরিষদ বিভাগ জানিয়েছে শুক্র, শনি ও রবিবার দেশের সর্বত্র জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সত্তর বছর রাজত্ব করার পর ব্রিটেনের সবচেয়ে দীর্ঘ মেয়াদী রাজশাসক রানি দ্বিতীয় এলিজাবেথ ব্যালমোরাল প্রাসাদে মারা গেছেন বৃহস্পতিবার। তাঁর বয়স হয়েছিল ৯৬ বছর।

রাষ্ট্রপতি মো আবদুল হামিদ এক শোকবার্তায় রানির বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

অন্যদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বিবৃতিতে বলেন, "আমাদের আন্তরিক শ্রদ্ধা এবং প্রার্থনা শোকাহত রাজ পরিবারের সদস্য এবং যুক্তরাজ্যের শোকাহত জনগণের সাথে রয়েছে এবং আমরা মহামান্যের বিদেহী আত্মার চিরশান্তি ও পরিত্রাণের জন্য প্রার্থনা করছি।"

শেখ হাসিনা উল্লেখ করেন যে, রানি শুধুমাত্র ২৫০ কোটি কমনওয়েলথ জনগণের স্তম্ভ এবং শক্তি ছিলেন না, বরং তিনি করুণা, মর্যাদা, প্রজ্ঞা এবং সেবারও প্রতীক ছিলেন।

বিবৃতিতে তিনি বলেছেন, "বিশ্বের সমসাময়িক ইতিহাসে কিংবদন্তী এবং দীর্ঘতম রাজত্বকারী রাজা হিসাবে কর্তব্য, সেবা এবং ত্যাগের সর্বোচ্চ মান স্থাপন করেছেন তিনি এবং বিশ্ব জুড়ে তাঁর অগণিত মানুষের কাছে উৎসর্গের একটি অতুলনীয় উত্তরাধিকার রেখে গেছেন।"

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন: "রানি আমার দেশের নাগরিকদের জন্য অনুপ্রেরণা, সাহস এবং শক্তির একটি দুর্দান্ত উৎস হয়ে থাকবেন। সাধারণ বাঙালির বাড়িতে তাঁর দুটি ঐতিহাসিক রাজকীয় সফরের জন্য অত্যন্ত শ্রদ্ধার সাথে স্মরণীয় হয়ে থাকবেন।"

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2022 Eibela.Com
Developed by: coder71