বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮
বুধবার, ৫ই পৌষ ১৪২৫
 
 
বগুড়ায় বাসন্তী পূর্ণিমার স্নান অনুষ্ঠিত
প্রকাশ: ০৭:২১ pm ০১-০৪-২০১৮ হালনাগাদ: ০৭:২১ pm ০১-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বগুড়ার শেরপুরে বাসন্তী পূর্ণিমা উপলক্ষে খানপুর ইউনিয়নের খাগা রাধা মাধব যুগল আশ্রমের আয়োজনে স্নান লীলা কীর্ত্তন ও মহোৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল থেকে আশ্রম প্রাঙ্গণ মুখরিত ছিল ভক্ত ও দর্শনার্থীদের পদচারনায়। দেশের বিভিন্ন অঞ্চল থেকে এসেছে ভক্ত ও দর্শনার্থী।

দিনব্যাপী নানা অনুষ্ঠান মালার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় এই স্নান উৎসব। এসময় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শেরপুর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক পরিমল দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আশ্রম কমিটির সভাপতি শ্যামাপদ দত্ত। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ডা. বিপ্লব কুমার বর্মন। স্নান উৎসবের শুভ উদ্বোধন ঘোষণা করেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মজিবর রহমান মজনু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান নেতা গোপাল চন্দ্র সিংহ, শেরপুর উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক সংগ্রাম কুন্ডু, অশিনী চন্দ্র রায়, শেরপুর পৌর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান নেতা সাংবাদিক সৌরভ অধিকারী শুভ, আকাশ ঘোষ, সাধন চন্দ্র শীল, রাজেন্দ্র নাথ গোসাম্বী প্রমুখ।

এসময় জয়পুরহাট থেকে আসা এক পূণ্যার্থী শ্যামল চন্দ্র মোহন্তর সাথে কথা হয়। তিনি বলেন, আমি অনেক আগে থেকেই এই স্নান উৎসবে আসি। আমাদের ধর্মে আছে পূণ্যস্নান করলে পূণ্যলাভ হয়।

স্নান উৎসবের সভাপতি শ্যামাপদ দত্ত বলেন, অনেক আগে থেকেই হয়ে আসছে এই উৎসব। কিন্তু কালের বিবর্তনে এই মেলা হারাতে বসেছে তার পূর্ন যৌবন। আগেরমত ভক্ত আর দর্শনার্থীদের ভিড় চোখে পরে না। আমি মনে করি সরকারি পৃষ্ঠপোষকতা পেলে ফিরে পাবে আগের যৌবন।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71