সোমবার, ২৫ জুন ২০১৮
সোমবার, ১১ই আষাঢ় ১৪২৫
 
 
ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হায়দরাবাদ-কলকাতা
প্রকাশ: ০৪:৫৪ pm ২৫-০৫-২০১৮ হালনাগাদ: ০৪:৫৪ pm ২৫-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) গত সাত বছর কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) ছিলেন। এ কারণে বাংলাদেশের মানুষের কাছে প্রাণের দল হয়ে উঠেছিল কেকেআর। কিন্তু এ বছর বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে বাদ দিয়ে দল গড়ে কলকাতা। আহামরি কোন দল গড়তে না পারলেও শেষ চারে উঠেছে তারা। এলিমিনেটর ম্যাচ জিতে এখন ফাইনালে ওঠার স্বপ্ন। আর তাদেরই দীর্ঘদিনের খেলোয়াড় সাকিবকে এবার দলে ভিড়িয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। এখন পর্যন্ত টানা সবগুলো ম্যাচ খেলে তিনি সঙ্গী হয়েছেন হায়দরাবাদের ফাইনালে ওঠার লড়াইয়ের। কলকাতার ইডেন গার্ডেন্সে দ্বিতীয় কোয়ালিফায়ারে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

গ্রুপপর্বের ম্যাচগুলো শেষে শীর্ষ দল হিসেবেই শেষ চারে উঠে আসে হায়দরাবাদ। গত দুই বছর এই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছিলেন বাংলাদেশের ‘কাটার বিস্ময়’ পেসার মুস্তাফিজুর রহমান। ২০১৬ সালে মুস্তাফিজের দুর্দান্ত নৈপুণ্য প্রথমবারের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) শিরোপা জিতেছিল। তবে এ বছর তাকে বাদ দিয়ে সাকিবকে দলে টানে হায়দরাবাদ। এবার আইপিএল সাকিব ব্যাট হাতে তেমন সুবিধা করতে না পারলেও বল হাতে ক্যারিশমা দেখিয়েছেন। নিয়মিতই নিয়ন্ত্রিত বোলিংয়ের পাশাপাশি উইকেটও তুলে নিয়েছেন গুরুত্বপূর্ণ মুহূর্তে। আর সে কারণেই গ্রুপপর্বের ১৪ ম্যাচে ৯টিতেই জয় তুলে নিয়ে ১৮ পয়েন্ট লাভ করে ১ নম্বর দল হিসেবে শেষ চারে পা রাখে হায়দরাবাদ। সুযোগ ছিল প্রথম কোয়ালিফায়ারে জিতেই ফাইনালে ওঠার। কিন্তু শ্বাসরুদ্ধকর লো-স্কোরিং ম্যাচে চেন্নাই সুপার কিংসের (সিএসকে) কাছে ২ উইকেটে হেরে পরীক্ষার মধ্যে পড়তে হয়েছে তাদের। তবে শীর্ষ দল হওয়াতে দ্বিতীয় আরেকটি সুযোগ তাদের। এবার এলিমিনেটর ম্যাচ জিতে আসা কলকাতার বিপক্ষে সেই পরীক্ষা। সাকিব তার পুরনো দলের বিপক্ষে ঝলসে উঠতে পারবেন? জিততে পারবে হায়দরাবাদ?

কলকাতা এবার ফেবারিটের তকমা গায়ে লাগাতে পারেনি। দল গড়ার সময় তেমন শক্ত কোন দল গড়তে পারেনি তারা। তবে শেষ পর্যন্ত গ্রুপপর্বের ১৪ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান দখল করে তারা। উঠে আসে শেষ চারে। এলিমিনেটর ম্যাচের স্থায়ুচাপটা বেশ ভালভাবেই সামাল দিয়ে রাজস্থান রয়্যালসকে ২৫ রানে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলার যোগ্যতা অর্জন করে তারা। 

তৃতীয়বারের মতো আইপিএল ফাইনাল খেলার জন্য এখন তাদের সামনে বাধা কেবল হায়দরাবাদ। গ্রুপপর্বে দুইবারের মুখোমুখিতে উভয় দলই একবার করে পরস্পরের বিপক্ষে জয় পেয়েছে। প্রথম সাক্ষাতে হায়দরাবাদ ৫ উইকেটে হারিয়ে দেয় কলকাতাকে। সেই ম্যাচে মাত্র ২১ রানে ২ উইকেট নেয়ার পর ব্যাট হাতে ২৭ রানের কার্যকরী ইনিংস খেলেছিলেন। দ্বিতীয়বারের মুখোমুখিতে ৫ উইকেটে হায়দরাবাদকে হারিয়ে প্রতিশোধ নেয় কলকাতা। সাকিব ১০ রান করেন এবং ৩ ওভারে ৩০ রান দিয়ে নেন ১ উইকেট নেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71