শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯
শুক্রবার, ১০ই ফাল্গুন ১৪২৫
 
 
প্রতিশোধের আগুনে নিভে গেলো ৩শ কুমিরের প্রাণ!
প্রকাশ: ০৫:০৪ pm ১৭-০৭-২০১৮ হালনাগাদ: ০৫:০৪ pm ১৭-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ইন্দোনেশিয়ার পশ্চিম পাপুয়া প্রদেশের একটি গ্রামের ক্ষুব্ধ অধিবাসীরা তিনশোটির মতো কুমিরকে মেরে ফেলেছে। এসব কুমির সেখানকার একটি অভয়ারণ্যে ছিল।

গ্রামবাসীরা মনে করছেন, এই অভয়রাণ্য থেকে বেরিয়ে গিয়ে কোন একটি কুমির তাদের গ্রামের একজনকে হত্যা করেছে। ওই হত্যার প্রতিশোধ নিতেই এসব কুমিরকে হত্যা করা হয়েছে।

স্থানীয় পুলিশ ও কর্মকর্তারা বলছেন, গ্রামবাসীদের হামলা থেকে এসব কুমিরকে বাঁচাতে তারা কিছুই করতে পারেন নি। তারা বলছেন, এখন হয়তো যারা এর সাথে জড়িত ছিল তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হতে পারে।

ইন্দোনেশিয়ার আইনে কুমিরের মতো সংরক্ষিত প্রাণী হত্যা করা অপরাধ এবং এজন্যে শাস্তি হিসেবে জরিমানা অথবা কারাদণ্ডও হতে পারে।

পুলিশ বলছে, শুক্রবার সকালে কুমিরের ওই খামার থেকে স্থানীয় একজন গ্রামবাসী যখন শাক-সবজি সংগ্রহ করছিলেন তখন সেখানকার একটি কুমিরের আক্রমণে তিনি প্রাণ হারান।

পাপুয়া প্রদেশের ন্যাচারাল রিসোর্সেস কনজারভেশন এজেন্সির প্রধান জানিয়েছেন, খামারের একজন কর্মী শুনতে পান যে কেউ একজন সাহায্যের জন্য চিৎকার করছেন। তখন তিনি খুব দ্রুত সেখানে ছুটে যান এবং দেখতে পান যে একটি কুমির একজনকে আক্রমণ করেছে।

শনিবার ওই নিহত ব্যক্তির শেষকৃত্য অনুষ্ঠিত হয়। তারপর কয়েকশো ক্রুদ্ধ গ্রামবাসী ওই অভয়ারণ্যের দিকে ছুটে যায়। এসময় তাদের হাতে ছিল ছুরি, শাবল, হাতুড়ি এবং মুগুর।

কুমিরের খামারের কর্মকর্তাদের উদ্ধৃত করে স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, উত্তেজিত জনতা প্রথমে খামারের অফিসে হামলা চালায়। তারপর তারা অভয়ারণ্যের ২৯২টি কুমিরকে হত্যা করে।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71