বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯
বৃহঃস্পতিবার, ৩রা শ্রাবণ ১৪২৬
 
 
শুধু পরিক্ষা নই, জীবনের প্রতিটি ক্ষেত্রে নিজেকে ভাল করে তুলতে হবেঃ শিক্ষামন্ত্রী
প্রকাশ: ০৯:০৭ pm ২২-০১-২০১৯ হালনাগাদ: ০৯:০৭ pm ২২-০১-২০১৯
 
চট্টগ্রাম প্রতিনিধি
 
 
 
 


শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পরীক্ষায় অবশ্যই ভালো করতে হবে। না হয় ভাল ফলাফল আশা করা যাবেনা। শুধু পরীক্ষা কেন জীবনের সকল ক্ষেত্রে ভাল কিছু করতে হবে। যাতে সমাজে একজন ভালো মানুষ ও দেশের সুনাগরিক হওয়া যায়। আমার ভেতর মানবিকতা বোধ আছে কিনা সেটা দেখা এবং সেভাবে তৈরি করাও জরুরি বিষয়।

প্রত্যেক শিশুর মাঝে অনেক সম্ভাবনা রয়েছে। সেই সম্ভাবনাকে বিকশিত করার দায়িত্ব সকলের। শিশুদের আত্ম উদ্যোমী, আত্মবিশ্বাসী করে তুলার দায়িত্ব আমাদের, শিক্ষকদের এবং পরিবারের। 

মঙ্গলবার সকালে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে ৪৮তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে অনষ্টিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. সোহরাব হোসেন, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আলমগীর, নগর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার কুসুম দেওয়ান, রাজশাহীর প্রফেসর মো. আবুল কালাম আজাদ, যশোরের প্রফেসর মোহাম্মদ আব্দুল আলীম, বরিশালের প্রফেসর মোহাম্মদ ইউনুস, মাদ্রাসা শিক্ষা বোর্ডের একেএম ছায়েফ উল্যা, চট্টগ্রামের জেলা গ্রশাসক মো. ইলিয়াস হোসেন। স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম। উপস্থিত ছিলেন ড. অরুণা বিশ্বাস, রওনক মাহমুদ, সালমা জাহান, শহীদুল ইসলাম চৌধুরী, শামসুল হুদা, মোজাম্মেল হোসেন খান প্রমুখ।
অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল সারাদেশ থেকে আগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, একসময় আমরা বঙ্গবন্ধুর ইতিহাস, মুক্তিযুদ্ধের ইতিহাস জানতাম না। তোমরা খুবই ভাগ্যবান যে, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধের ইতিহাস ও স্বাধীনতার কথা জানছো পাঠক্রমে। এরই কারণে আমরা সমাজে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধন দেখতে পাচ্ছি। ষড়যন্ত্রকারীরা যেকোনো সময় আমাদের অস্থিত্বে আঘাত হানবে তাই আমাদের ইতিহাস জানতে হবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা।

নি এম/রাজিব

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71