বুধবার, ১৭ জুলাই ২০১৯
বুধবার, ২রা শ্রাবণ ১৪২৬
 
 
নড়াইলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় কর্তৃক অভিভাবকদের সাথে আলোচনা সভা 
প্রকাশ: ০৪:১৯ pm ২১-০৫-২০১৮ হালনাগাদ: ০৪:১৯ pm ২১-০৫-২০১৮
 
নড়াইল প্রতিনিধি
 
 
 
 


নড়াইল জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় কর্তৃক অভিভাবকদের সাথে এক মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নড়াইল সদর উপজেলাধীন মাইজপাড়া আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন বিষয়ক অভিভাবক দিবস ও ইফতার আয়োজনে আমন্ত্রিত হয়ে অভিভাবকগণের মধ্যে সন্তানদের মাদকাসক্ত হয়ে পড়ার কারণ ও পরিত্রাণের উপায় বিষয়ক এ আলোচনা অনুষ্ঠিত হয়। 

রবিবার (২০ মে) বিকাল ৫টায় নড়াইল সদর উপজেলাধীন মাইজপাড়া আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন বিষয়ক অভিভাবক দিবস ও ইফতার আয়োজনে আমন্ত্রিত হয়ে অভিভাবকগণের মধ্যে সন্তানদের মাদকাসক্ত হয়ে পড়ার কারণ ও পরিত্রাণের উপায় বিষয়ক এ আলোচনা অনুষ্ঠিত হয়।

পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও গীতাপাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর স্বাগত বক্তব্যে প্রধান শিক্ষক বিদ্যালয়ের বিগত বছরের পরিসংখ্যান প্রদান করেন। এ বছরে বিদ্যালয়ের পাশের হার ৯৯ শতাংশ হওয়ায় অভিভাবকগণকে ধন্যবাদ জানান। নড়াইল জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ তাঁর বক্তব্যে বলেন, পরিবারের মধ্যে কলহ, অভিভাবকগণের অতিশাসন বা অতিস্নেহ, অবহেলা এমনকি নিয়মিত সন্তানের গতিবিধি ও আচরণের দিকে লক্ষ্য না রাখার ফলে সঙ্গদোষে সন্তান বিগড়ায়, নানা অসদাচরণে জড়িয়ে যায়। আপনার সন্তানই আপনার পরিবারের ভবিষ্যত। সন্তানকে যথাযথ মূল্যবোধে শক্তপোক্ত করে গড়ে তোলার দায়িত্ব পরিবারের। অতএব, তাকে যথাযথ পারিবারিক ভালোবাসা ও ধর্মীয় মূল্যবোধে মানুষ করার দায়িত্ব আপনারই। প্রয়োজনে আমরা কেবল সহায়তা করতে পারি, পরামর্শ প্রদান করতে পারি। 

মাইজপাড়া ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান বলেন, মাদকের আগ্রাসন উত্তরোত্তর বাড়ছে। সম্প্রতি মাদকদ্রব্য নিয়ন্ত্রণের নিয়মিত অভিযানের ফলে দৃশ্যমান না হলেও তরুণরা মাদকের দিকে ঝুঁকছে। একে নির্মূল করা দরকার। অভিভাবকরা সতর্ক থাকলে তাদের সন্তান বখে যেতে পারে না। এ বছর বিদ্যালয় খুব ভালো ফল করেছে। আগামীতে আপনাদের সন্তারনাও পরীক্ষা দেবে। নিয়মিত তার লেখাপড়া ও মন মানসিকতার দিকে লক্ষ্য রাখতে হবে। পরিদর্শক স্যারের পরামর্শ অনুসারে আপনাদের সন্তানদের দিকে নিয়মিত লক্ষ্য রাখলে আপনার সন্তান যেমন মাদক থেকে দূরে থাকবে, তেমনি পড়ালেখায়ও ভালো ফলাফলের মাধ্যমে বিদ্যালয়ের জন্য গৌরব বয়ে আনতে পারবে। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাইজপাড়া ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান, বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিষদের সদস্যবৃন্দ এবং নড়াইল জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের কর্মীবৃন্দ। গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ। 

নি এম/উজ্জ্বল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71