বুধবার, ১৭ জুলাই ২০১৯
বুধবার, ২রা শ্রাবণ ১৪২৬
 
 
নড়াইলে নয় মাস পর বাড়ি ফিরলো দেড়শো পরিবার 
প্রকাশ: ০৯:২৫ am ২৭-০১-২০১৯ হালনাগাদ: ০৯:২৫ am ২৭-০১-২০১৯
 
নড়াইল প্রতিনিধি  
 
 
 
 


একটি হত্যাকান্ডকে কেন্দ্র করে লোহাগড়া উপজেলার পার-মল্লিকপুর গ্রামের বাড়ি ছাড়া দেড় শতাধিক পরিবার দীর্ঘ ৯ মাস পর ফিরলো নিজ নিজ বাড়িতে। দীর্ঘদিন পর পরিবার- পরিজন নিয়ে বাড়িতে ফিরতে পেরে তারা সবাই খুশি। এ উপলক্ষে শনিবার বিকাল ৫ টায় থানা পুলিশ প্রশাসনের উদ্যোগে পার মল্লিকপুর গ্রামের স্থানীয় ফুটবল মাঠে এক সম্প্রীতি সভার আয়োজন করা হয়। 

মল্লিকপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা সৈয়দ শামসুল হক কচির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার জসিমউদ্দিন পিপিএম,পুলিশ সুপারের সহধর্মীনি নাহিদা চৌধুরী সুমী, অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন, সহকারী কমিশনার ( ভূমি) এম এম আরাফাত হোসেন, লোহাগড়া থানার ওসি প্রবীর বিশ্বাস, উপজেলা আ’লীগের সভাপতি শিকদার আব্দুল হান্নান রুনু, মল্লিকপুর ইউপির চেয়ারম্যান শিকদার মোস্তফা কামাল, সাবেক চেয়ারম্যান সাহিদুর রহমান, মাতুব্বর উজ্বল ঠাকুর ও হিমায়েত হোসেন হিমু।

উল্লেখ্য, উপজেলার পার মল্লিকপুর গ্রামে আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে মাতুব্বর হেমায়েত হোসেন হিমু ও  ইউপি মেম্বর উজ্জ্বল ঠাকুর গ্রুপের মধ্যে ২০১৮ সালে এক  সংঘর্ষে উজ্জ্বল ঠাকুর সমর্থক খায়ের মৃধা নিহত হয়। এ ঘটনায় নিহতের বোন রেক্সোনা বেগম বাদি হয়ে লোহাগড়া থানায় ৫১জনের বিরুদ্ধে মামলা করে। এ ঘটনায় আসামী পক্ষের ২শ টি পরিবার বাড়ি ছাড়া হয় এবং তাদের বাড়িঘর ভাংচুর এবং মূল্যবান আসবাবপত্র,গরু-ছাগল ও ফসল লুটপাট করা হয়। ভুক্তভোগী এসব পরিবারের সদস্যরা আত্মীয় স্বজন বাড়ি ও বিভিন্ন এলাকায় বাসা ভাড়া করে বসবাস করে আসছিলো। দীর্ঘদিন পর এসব পরিবারের  সদস্যরা প্রশাসনের উদ্যোগে বাড়িতে ফিরতে পারায় তাদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে । উদ্বেগ-উৎকন্ঠা নেই বাড়ি ছাড়া মানুষজনদের মধ্যে।

এ ব্যাপারে পুলিশ সুপার জসিমউদ্দিন জানান, ওই গ্রামের মানুষজন সামাজিকভাবে এবং  শান্তিপূর্ণভাবে নিজ গ্রামে বসবাস করতে পরে এ জন্য আজকের এই সম্প্রীতির বন্ধন করে দু’পক্ষের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়েছে। আশা করি উভয় পক্ষ মিলে মিশে গ্রামে বসবাস করবেন।

নি এম/রূপক 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71