বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮
বৃহঃস্পতিবার, ১০ই ফাল্গুন ১৪২৪
 
 
নিজের বিয়েতে উপহার নিলেন শৌচাগার
প্রকাশ: ১০:৩৩ am ২২-০৫-২০১৫ হালনাগাদ: ১০:৩৩ am ২২-০৫-২০১৫
 
 
 


 বিয়ের উপহার হিসেবে কণে পেলেন একটি শৌচাগার। বাঁধানো সুন্দর শৌচাগারই উপহার চেয়েছিলেন কণে, সেইমত বিয়ের দিনই শ্বশুরবাড়িতে শৌচাগার বানিয়ে দিলেন কণের পরিবার।
টেলিভিশনের পর্দায় বিজ্ঞপনে যে ছবি দেখা যেত সেই ছবি এবার বাস্তবে। 'উপযুক্ত টয়লেট না থাকলে বিয়ে করবেন না প্রিয়াঙ্কা', স্বচ্ছ ভারত নির্মানের এক সরকারি বিজ্ঞাপনে যে ছবি আমরা দেখতাম সেটাই বাস্তবে পরিণত করলেন মহারাষ্ট্রের চৈতালি।  
বিয়ে ঠিক হওয়ার পর জানতে পারেন পাত্রের বাড়িতে শৌচাগার নেই। খোলা মাঠের ওপরই সারতে হয় প্রাতক্রিয়া। কণে চৈতালি বাবা মায়ের কাছে বিয়ের উপহার হিসেবে আবদার করেন শৌচাগার। কিছুটা অবাক হন কণের পরিবার। কিন্তু শেষে কণের এই উপহারের যৌক্তিকতার কথা মাথায় রেখেই পরিবারের তরফ থেকে শৌচাগার বানিয়ে দেওয়া হয়। কিন্তু হঠাৎ শৌচাগারের কথা মাথায় কী করে এল চৈতালির? " যখন আমার বিয়ে ঠিক হয়, তখন আমি জানতাম না, আমি কি উপহার নেব। কিন্তু যখন জানলাম আমার শ্বশুরবাড়িতে শৌচাগার নেই, তখন আমি মা আর বোনের সঙ্গে এই বিষয়ে কথা বলি", বিয়ের দিন মিডিয়া বন্ধুদেরকে এই কথাই জানান চৈতালি।
চৈতালি একটি কৃষক পরিবারের মেয়ে। টেলিভিশন, ওয়াশিং মেশিন, সোনার গহনা বিয়ের উপহার হিসেবে না চেয়ে রেডিমেড শৌচাগার উপহার চেয়েছিলেন। প্রথমে কণের বাবা অসম্মত হলেও পরে মেয়ের দাবি মেটাতে রাজি হন। ১৮ হাজার টাকা দিয়ে অর্ডার করা হয় ফেব্রিকেটেড শৌচাগার। বিয়ের দিন সেই ফেব্রিকেটেড শৌচাগারই উপহার দেওয়া হয় চৈতালিকে।
মেয়ের বিয়েতে শৌচাগার উপহার করাকে প্রশংসা করেছেন বরপক্ষকও। "প্রত্যেক মেয়েরই বিয়ের আগে জানা উচিত তাঁর শ্বশুর বাড়িতে উপযুক্ত শৌচাগার আছে কিনা, যদি না থাকে তবে তাঁরাও আমার মত শৌচাগার উপহার নিতে পারেন", মত চৈতালির।  

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71