মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
মঙ্গলবার, ১লা শ্রাবণ ১৪২৬
 
 
নাশকতার মামলায় আমানসহ ৩৭ জনের বিচার শুরু
প্রকাশ: ০৩:৫০ pm ১৭-১০-২০১৬ হালনাগাদ: ০৩:৫০ pm ১৭-১০-২০১৬
 
 
 


ঢাকা: দশম জাতীয় সংসদ নির্বাচন বাতিলের দাবিতে আন্দোলনে নাশকতার একটি মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান আমানউল্লাহ আমানসহ ৩৭ জনের বিচার শুরুর আদেশ দিয়েছে একটি আদালত। 

ঢাকার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোস্তাফিজুর রহমান সোমবার আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এই মামলায় আগামী ১০ জানুয়ারি সাক্ষ্যগ্রহণের দিন নির্ধারণ করেছেন বিচারক।

দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালের দাবিতে আন্দোলনে যায় বিএনপি-জামায়াত জোট। তাদের ওই আন্দোলনে দেশের বিভিন্ন এলাকায় নাশকতার ঘটনা ঘটে। ২০১৩ সালের ২৮ নভেম্বর ঢাকার কেরাণীগঞ্জের কালিন্দী বেলেজ ব্রিজ এলাকায় বিএনপি-জামায়াত জোটের কর্মসূচি চলাকালে নাশকতার ঘটনা ঘটে। কেরাণীগঞ্জ থানার উপ-পরিদর্শক অশোক কুমার বাদী হয়ে মামলাটি করেন। ২০১৪ সালের ৮ আগস্ট কেরাণীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মফিজুর রহমান ৩৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বানচাল এবং সরকারের এক বছর পূর্তির দিন ২০১৫ সালের ৫ জানুয়ারি থেকে দেড় মাসেরও বেশি সময় ধরে চলা আন্দোলনে নাশকতার অভিযোগে বিএনপি নেতা আমানের বিরুদ্ধে প্রায় ৯০টি মামলা রয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবীরা। একাধিক মামলায় তার বিচার শুরুর আদেশ হয়েছে। একাধিক মামলায় গ্রেপ্তারি পরোয়ানাও জারি আছে।

আমানের আইনজীবীদের দাবি, সরকার আমানকে রাজনৈতিকভাবে হয়রানি করতে এসব মামলা দিয়েছে। তবে রাষ্ট্রপক্ষ বলছে, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে মামলা হয়েছে আমানের বিরুদ্ধে।

এইবেলা ডটকম/এসবিএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71