বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৫ই আশ্বিন ১৪২৫
 
 
নতুন ৭টি আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালু করবে বিমান বাংলাদেশ
প্রকাশ: ০৫:৫২ pm ০৭-০১-২০১৮ হালনাগাদ: ০৫:৫২ pm ০৭-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


নতুন আরো সাতটি আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। এ সব রুটে ফ্লাইট চলাচলের ব্যবসায়িক সম্ভাব্যতা যাচাই চলছে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী লাভজনক রুট চিহ্নিত করে এ সব রুটে ফ্লাইট চালু করার কার্যক্রম হাতে নিয়েছে বিমান। ফ্লাইট চালু করতে যাওয়া রুটগুলো হলো- ঢাকা-গুয়াংজু, মদিনা, কলম্বো, মালে, টোকিও, সিডনি ও টরেন্টো রুট।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এএম মোসাদ্দিক আহমেদ জানান, বিমান বর্তমানে ১৫টি আন্তর্জাতিক ও আঞ্চলিক রুটে ফ্লাইট পরিচালনা করছে। এক বছরের মধ্যে আরো ৭টি নতুন রুটে বিমান ফ্লাইট চালু করবে। এ ছাড়া সাময়িকভাবে বন্ধ হয়ে যাওয়া ঢাকা-দিল্লি রুটও চালু করা হবে। লাভজনক রুট চিহ্নিত করে ও সে সব রুটে ফ্লাইট চালু করা বিমানের নিয়মিত কার্যক্রমেরই অংশ। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনাও রয়েছে। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনা ও প্রত্যাশা পূরণে নিরলস কাজ করে যাচ্ছি।

বিমানের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জানান, ২৫ মার্চ চালু হচ্ছে চীনের গুয়াংজু ফ্লাইট। ঢাকা-মদিনা রুটে ফ্লাইট চলাচলের ব্যবসায়িক সম্ভাব্যতা যাচাই সম্পন্ন হয়েছে। ব্যবসায়িকভাবে লাভজনক মনে হওয়ায় এ রুট চালুর বিষয়টি মোটামুটি চূড়ান্ত। অল্প সময়ের ব্যবধানে উড়োজাহাজ সংগ্রহের প্রক্রিয়া শেষ হলেই এ রুটে ফ্লাইট চলাচলের দিন-তারিখ ঠিক করা হবে। নিকট ভবিষ্যতে ঢাকা-কলম্বো ও ঢাকা-মালে রুটের ফ্লাইট পরিচালনার দিন তারিখ ঘোষণা করা হবে। এ ছাড়া টোকিও, সিডনি ও টরেন্টো রুটে ফ্লাইট চলাচলের ব্যবসায়িক সম্ভাব্যতা যাচাই চলছে। এ সব রুটে ফ্লাইট চালুর আগেই বিমানবহরে ২০১৮ সালের আগস্ট ও নভেম্বরে যুক্ত হচ্ছে বোয়িংয়ের সর্বাধুনিক দুটি এয়ারক্রাফট ৭৮৭ ড্রিমলাইনার। ২০১৯ সালের আগস্টে আরো দুটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার যোগ দেবে বিমানবহরে। অত্যাধুনিক এ সব এয়ারক্রাফট আসার আগেই টোকিও, সিডনি ও টরেন্টো রুটে ফ্লাইট চলাচলের ব্যবসায়িক সম্ভাব্যতা শেষ করবে বিমান। উড়োজাহাজ সংগ্রহ ও ব্যবসায়িকভাবে লাভজনক মনে হলে ২০২০ সালের মধ্যে আরো কয়েকটি রুটে ফ্লাইট চালুর পরিকল্পনা করবে বিমান।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71