বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ১১ই মাঘ ১৪২৫
 
 
নওগাঁয় মুক্তিযোদ্ধাদের ৬ দফা দাবীসহ স্মারকলিপি প্রদান
প্রকাশ: ০৬:১০ pm ১৯-০৪-২০১৮ হালনাগাদ: ০৬:১০ pm ১৯-০৪-২০১৮
 
নওগাঁ প্রতিনিধি:
 
 
 
 


চাকুরীতে কোটা সংস্কার নিয়ে ছাত্রদের আন্দোলনে মুক্তিযোদ্ধাদের কোটাকে ইংগিত করে অশালীন শ্লোগান দেয়ার প্রতিবাদে নওগাঁয় মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা প্রজন্ম জেলা প্রশসাকের নিকট স্মারকলিপি প্রদান করেছে। 

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান এই স্মারকলিপি গ্রহন করেন। এ সময় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার হারুন-অল-রশিদ, জেলার সাবেক ডেপুটি কমান্ডার মোঃ আফজাল হোসেন, সদর উপজেলা ইউনিটের সাবেক কমান্ডার গোলাম সামদানী এবং আবুল কালাম আজাদসহ মুক্তিযোদ্ধাবৃন্দ উপস্থিত ছিলেন।
 
স্মারকলিপিতে তাঁরা উল্লেখ করেছেন স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযোদ্ধাদের জন্য চাকুরীতে কোটাপ্রথা চালু করেছিলেন। মুক্তিযোদ্ধারা এই প্রথাকে অর্থমুল্যে বা সুবিধা মুল্যে বিবেচনা করেনি। এটিকে মুক্তিযোদ্ধাদের প্রতি জাতির সন্মান হিসেবে বিবেচনা করেছেন। বর্তমান প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের জন্য একটি সন্মানজনক পরিমান সন্মানী ভাতা, উৎসব ভাতা, ঋণসুবিধা, আবাসনসহ বিভিন্ন সুবিধা এবং মৃত্যুর পর গার্ড অব অনার প্রদান করে আরও সন্মানীত করেছেন বলে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। 

তারা কোট নিয়ে আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি’র বাসভবনে হামলা ও ভাংচুরের নিন্দা জানিয়েছেন। এসব সন্ত্রাসীদের আইনের আওতায় আনার দাবী জানান। ঐ স্মারকলিপিতে কোটা সংস্কারের নামে হত্যার গুজব ছড়িয়ে উস্কানী দিয়ে দেশে অরাজকতা, নাশকতা, নৈরাজ্য ও সন্ত্রাস সৃষ্টিকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমুলক ব্যবস্থা গ্রহন, জামাত-শিবির, যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধী ব্যক্তি ও তাদের দলের সন্তানদের সরকারী চাকুরীতে নিয়োগ না দেয়া, জামাত শিবির কেউ চাকুরীতে থাকলে তাদের চাকুরী থেকে বরখাস্ত করা এবং যুদ্ধাপরাধীদের স্থাবর অস্থাবর সম্পত্তি রাষ্ট্রের অনুকুলে বাজেয়াপ্ত করাসহ ৬ দফা সম্বলিত দাবীনামা পেশ করেছেন।
 
অপরদিকে, নওগাঁর আত্রাই ও রাণীনগরে সরকারী চাকুরীতে মুক্তিযোদ্ধা কোটা পুন:বহাল রাখার দাবিতে এবং সরকারী চাকুরীরত স্বাধীনতা বিরোধীদের চিহ্নিত করে বরখাস্ত করাসহ ৬ দফা দাবি উপস্থাপন করে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারক লিপি প্রদান করেছে মুক্তিযোদ্ধারা।

নি এম/মুরাদ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71