বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১
বৃহঃস্পতিবার, ২রা বৈশাখ ১৪২৮
সর্বশেষ
 
 
ধর্ম নিয়ে কটূক্তি: জেলার এক যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
প্রকাশ: ১২:০৭ am ২৭-১১-২০২০ হালনাগাদ: ১২:০৭ am ২৭-১১-২০২০
 
সাতক্ষীরা প্রতিনিধি
 
 
 
 


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে সাতক্ষীরায় চয়ন সরকার (২৫) নামে এক যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে । সে সাতক্ষীরা সদর উপজেলার খড়িয়াডাঙ্গা গ্রামের সন্তোষ সরকারের ছেলে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে সাতক্ষীরা সদর উপজেলার মাটিয়াডাঙ্গা গ্রামের আজিজুল সরদারের ছেলে সুমন হোসেন বাদী হয়ে সাতক্ষীরা সদর থানায় অভিযুক্ত চয়ন সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৮(২) ও ৩১(২) এর আওতায় মামলা দায়ের করেন (মামলা নং: ৬৬/২০)।

মামলা বিবরণে জানা যায়, বাংলাদেশের প্রথমসারির পত্রিকা “দৈনিক নয়াদিগন্ত” পত্রিকার অনলাইন ভার্সনে গত ২৫শে নভেম্বর ” মুসলমানদের আচরণে মুগ্ধ হয়ে উৎপল কুমারের ইসলাম ধর্ম গ্রহণ” শীর্ষক শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদটির কমেন্ট বক্সে চয়ন সরকার তার ব্যবহৃত ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম নিয়ে একাধিক কটূক্তিকর মন্তব্য করে। এসময় চয়ন সরকারের এলাকার মুসুল্লিরা চয়ন সরকাররে মুফোফোনে যোগাযোগ করে উক্ত কমেন্ট ডিলিট করার জন্য অনুরোধ করে। তবে চয়ন সরকার কারো কথায় কর্ণপাত না করে অশ্লীল ভাষায় ইসলাম ধর্ম ও নবী কারীম (সাঃ) কে নিয়ে গালিগালাজ করে। আর এঘটনায় এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে চয়ন সরকারের বিরুদ্ধে এলাকাবাসীর পক্ষ হতে সুমন সরদার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

এ বিষয়ে সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মীর্জা সালাউদ্দীনের সাথে যোগাযোগ করা হলে মামলার সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে চয়ন সরকার নামে এক যুবকের বিরুদ্ধে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার তদন্ত চলছে। তদন্তপূর্বক তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2021 Eibela.Com
Developed by: coder71