রবিবার, ০৯ আগস্ট ২০২০
রবিবার, ২৫শে শ্রাবণ ১৪২৭
সর্বশেষ
 
 
দেশের সর্বনিম্ন তাপমাত্রা ফুলবাড়ীতে
প্রকাশ: ০৩:৩৭ pm ১৮-১২-২০১৯ হালনাগাদ: ০৩:৩৮ pm ১৮-১২-২০১৯
 
কুড়িগ্রাম প্রতিনিধি
 
 
 
 


হাড় কাঁপানো তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে দেশের উত্তরের জেলা কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার স্বাভাবিক জীবনযাত্রা। তীব্র শীতে কাহিল হয়ে পড়েছেন এ অঞ্চলের মানুষ। পৌষের শুরুতেই ক্রমাগত বাড়ছে তীব্র শীতের প্রকট। ঠাণ্ডায় চরম বিপাকে পড়েছেন শ্রমজীবী ও ছিন্নমূল মানুষ। কনকনে ঠাণ্ডায় বিশেষ কাজ ছাড়া বাইরে বের হতে সাহস পাচ্ছে না অনেকেই।

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় বুধবার সকাল পর্যন্ত দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রের্কড করা হয়েছে। 

বুধবার উপজেলার চরাঞ্চলসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, তীব্র শীতের কারণে এলাকাবাসী খর-খুটায় আগুন জ্বালিয়ে ঠাণ্ডা নিবারণের চেষ্টা করছেন। সেই সঙ্গে উপজেলার বিভিন্ন ফুটপাতের গরম কাপড়ের দোকানগুলোতে পোশাক ক্রয় করতে ভির করছেন ক্রেতারা। ঠাণ্ডায় সর্দি, কাশি, জ্বর, ডায়রিয়া ও নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে সব চেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন বয়স্ক ও শিশুরা।

বিকেল হতেই ঘন কুয়াশার চাদরে ছেঁয়ে যায় পুরো উপজেলা। দিনের বেশি ভাগ সময়ে সূর্যের আলোর দেখা মিলছে না। তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে কয়েক ডিগ্রি কমে যাওয়ায় রাত ও সকাল বেলা শীতের তীব্রতা বেশি অনুভূত হচ্ছে।

রাজারহাট উপজেলার কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র রায় জানান, আগামীতে তাপমাত্রা আরও হ্রাস পেয়ে জেলায় শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে। সেই সঙ্গে ২৪ ও ২৫ ডিসেম্বরে গুড়ি গুড়ি বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71