শনিবার, ২৮ নভেম্বর ২০২০
শনিবার, ১৪ই অগ্রহায়ণ ১৪২৭
সর্বশেষ
 
 
দেশের চার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে করোনা টেস্ট
প্রকাশ: ০৪:৪৮ pm ১২-০৪-২০২০ হালনাগাদ: ০৪:৪৮ pm ১২-০৪-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


দেশের চার পাবলিক বিশ্ববিদ্যালয়ের ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হবে। এ জন্য উপযুক্ত অবকাঠামো আছে কি না তা যাচাই করে পরীক্ষাগার স্থাপনের অনুরোধ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

বিশ্ববিদ্যালয়গুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)।

রবিবার (১২ এপ্রিল) স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই তথ্য জানা যায়। এতে স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের পারস্পরিক খুদে বার্তাকে তথ্য সূত্র হিসেবে উল্লেখ করা হয়। 

বিবৃতিতে বলা হয়, এই বিশ্ববিদ্যালয়গুলোর ল্যাবে রিয়েল টাইম পিসিআর মেশিনসহ কোভিড-১৯ শনাক্তকরণ পরীক্ষা করা যায় মর্মে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ মনে করে। এমতাবস্থায়, প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কাছে অনুরোধ জানানো হলো। 

এর আগে শনিবার সন্দেহভাজন করোনাভাইরাস আক্রান্ত রোগীদের নমুনা পরীক্ষার জন্য সরকারের অনুমতি পেয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

বিষয়টি নিশ্চিত করেন যবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71