মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮
মঙ্গলবার, ১০ই মাঘ ১৪২৪
 
 
দিরাই-শাল্লায় সুরঞ্জিত সেনের পর হাল ধরছেন জয়া সেন
প্রকাশ: ০২:৪৫ am ১৬-০২-২০১৭ হালনাগাদ: ০২:৪৫ am ১৬-০২-২০১৭
 
 
 


সুনামগঞ্জ:: সুনামগঞ্জের দিরাই-শাল্লা উপজেলা নিয়ে গঠিত জাতীয় সংসদের ২২৫ (সুনামগঞ্জ-২) আসনে সুরঞ্জিত সেনগুপ্তের পর এবার হাল ধরছেন জয়া সেনগুপ্ত। স্বাধীনতা-উত্তর অনুষ্ঠিত দেশের ১০টি জাতীয় নির্বাচনের মধ্যে সাতবার এ আসন থেকে সংসদ সদস্য হন হাওরের মাটিতে বেড়ে ওঠা সুরঞ্জিত সেনগুপ্ত। আজীবন বাম রাজনীতির সঙ্গে সম্পৃক্ত সুরঞ্জিত ন্যাপ, একতা, গণতন্ত্রী পার্টি ও আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বারবার বিজয়ী হয়েছেন। 

৫ ফেব্রুয়ারি বর্ষীয়ান এ নেতার মৃত্যুতে আসনটি শূন্য হয়। বিধি অনুযায়ী, ৯০ দিনের মধ্যে এ আসনে নির্বাচন হওয়ার কথা। তবে এমন একজন নেতার শূন্য আসনে কে প্রতিনিধিত্ব করবেন- বিষয়টি এখন আলোচনায় পুরো সিলেটের রাজনীতিতে। হাওরবাওড়বেষ্টিত নির্বাচনী এলাকার জীবনমানের তেমন উন্নয়ন না হলেও সুরঞ্জিত ছিলেন স্থানীয় লোকজনের কাছে গর্বের ও অহংকারের প্রতীক।

দিরাই-শাল্লার লোকজন সুরঞ্জিতের শূন্য আসনে তার পরিবারের সদস্যদের দেখতে চান। সরাসরি স্থানীয় রাজনীতিতে তাকে দেখা না গেলেও স্বামীর গুরুত্বপূর্ণ কাজ করতে হতো তাকে। স্থানীয় অনেক গুরুত্বপূর্ণ ও জটিল কাজ সম্পাদন করেছেন জয়া সেন  স্থানীয় নেতারা জানান।

স্থানীয় নেতাদের সাথে আলাপকালে তারা জানান- আমাদের নেতার স্ত্রী জয়া সেনগুপ্ত একজন উচ্চশিক্ষিত ও আলোকিত নারী। নেতার অনেক গুরুত্বপূর্ণ কাজ তিনি করতেন। ঢাকার জিগাতলার বাসায় গেলে নেতার অবর্তমানে নেতার স্ত্রী জয়া সেনগুপ্তই আমাদের ভাল মন্দ খোঁজখবর নিতেন। 

নির্বাচন এলে বাড়িতে এসে তিনি নির্বাচনী কাজ করতেন। দিরাই-শাল্লার আপামর মানুষের সঙ্গে তার দীর্ঘদিনের ঘনিষ্ঠ সম্পর্ক। জয়া সেন দিরাই-শাল্লার রাজনৈতিক পরিস্থিতিসহ নেতাকর্মীদের সম্পর্কে ভালো ধারণা আছে বলে জানান তারা। 

 

এইবেলাডটকম/প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
Loading...
 
 
 
 
 
 
 
 
 
Loading...
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71