রবিবার, ১৬ জুন ২০১৯
রবিবার, ২রা আষাঢ় ১৪২৬
 
 
দিনাজপুরের তাপমাত্রা ৩.২ ডিগ্রি, বিপর্যস্ত জীবনযাত্রা
প্রকাশ: ০৩:১৭ pm ০৮-০১-২০১৮ হালনাগাদ: ০৩:১৭ pm ০৮-০১-২০১৮
 
দিনাজপুর প্রতিনিধি:
 
 
 
 


শৈত্যপ্রবাহের কারণে দিনাজপুরের তাপমাত্রা আরও কমেছে। সোমবার সকালে তাপমাত্রা রেকর্ড করা হয় ৩.২ ডিগ্রি সেলসিয়াস। রবিবার যা ছিল ৫.১ ডিগ্রি সেলসিয়াস। গত কয়েক বছরের মধ্যে শীত মৌসুমে দিনাজপুরের এটিই সর্বনিম্ন তাপমাত্রা।

হাড় কাঁপানো শীতে ব্যাহত হচ্ছে এই অঞ্চলের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। বেলা ১০টা পর্যন্ত রাস্তা-ঘাট ফাঁকাই থাকছে। তীব্র শীতে দুর্ভোগ বাড়ছে হতদরিদ্র ও ছিন্নমূল মানুষের। প্রচণ্ড ঠাণ্ডায় কাজ করতে পারছেন না শ্রমজীবী লোকজন, বিশেষ করে নির্মাণ ও কৃষি শ্রমিকরা পড়েছেন চরম বিপাকে। প্রচণ্ড ঠাণ্ডায় ফসলের মাঠে কাজ করতে পারছেন না কেউ।

এরই মধ্যে জেলা প্রশাসন ৭০ হাজার কম্বল বিতরণ করেছে এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আরও ৮০ হাজার শীতবস্ত্র চেয়ে জরুরি বার্তা পাঠানো হয়েছে বলে জেলা প্রশাসক মীর খায়রুল আলম জানিয়েছেন। তিনি দুস্থ, দরিদ্র ও অসহায় মানুষদের শীত নিবারণের জন্য প্রশাসনের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

৩ জানুয়ারি থেকে দিনাজপুরে শৈত্যপ্রবাহ শুরুর পর থেকে তাপমাত্রা কমতে শুরু করে। রবিবার তাপমাত্রা রেকর্ড করা হয় ৫.১ ডিগ্রি। আজ তা কমে ৩.২ ডিগ্রিতে নেমে আসে।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল ইসলাম জানান, এর আগে ১৯৪৮ ও ২০১৩ সালে তাপমাত্র রেকর্ড করা হয়েছিল ৩.২ ডিগ্রি সেলসিয়াস। আগামী ২ দিনে তাপমাত্রা আরও কমতে পারে বলে জানান তিনি।

এসকে 

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71