শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮
শুক্রবার, ৭ই বৈশাখ ১৪২৫
 
 
তালা ভেঙ্গে বিদ্যালয়ের অফিস কক্ষে আগুন
প্রকাশ: ০৬:২৮ pm ১৫-১২-২০১৭ হালনাগাদ: ০৬:২৮ pm ১৫-১২-২০১৭
 
 
 


আশুগঞ্জ উপজেলার লালপুর হোসেনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তালা ভেঙ্গে অফিস কক্ষে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার ভোর রাতের যেকোন সময় ঘটনাটি ঘটেছে বলে ধারনা করা হচ্ছে। এ ব্যাপারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
 
স্থানীয়রা জানায়, একজন কৃষক শুক্রবার ভোর ৬টার দিকে বিদ্যালয়ের পাশে জমিতে কাজ করতে গিয়ে অফিস কক্ষে আগুন দেখতে পেয়ে চিৎকার করেন। এতে স্থানীয় লোকজন এসে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে অফিস কক্ষের দুটি স্টিলের আলমারিতে থাকা মালামাল, বই-পুস্তক ও কাগজপত্র এবং একটি কাঁঠের আলমারির মালামাল পুড়ে যায়। খবর পেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সভাপতি ও একজন সহকারী শিক্ষক দ্রুত বিদ্যালয়ে আসেন। 
 
বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজীব আহমেদ জানান, বিদ্যালয়ে নৈশ প্রহরী নেই। দুর্বৃত্তরা বিদ্যালয়ের দক্ষিণ দিকে ভবনের গেটের দুটি এবং অফিস কক্ষের দুটি তালা ভেঙ্গে ভেতরে ঢুকে। পরে স্টিলের আলমারির তালা ভেঙ্গে কেরসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়েছে। অফিসের টেবিলের উপর একটি কেরসিনের বোতল, ম্যাচ বাক্স এবং রুমের ভেতর এক জোড়া স্যান্ডেল পাওয়া গেছে। 
 
বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষা চলছে। স্থানীয় লোকজনের প্রচেষ্টায় প্রধান শিক্ষকের ব্যবহৃত অন্য একটি আলমারি আগুন লাগা থেকে রক্ষা পাওয়ায় (যার মধ্যে প্রশ্নপত্র সংরক্ষিত ছিল) পরীক্ষা নিতে কোন সমস্যা হবে না।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য হাজী জামাল মিয়া বলেন, এটি অবশ্যই নাশকতামূলক ঘটনা। কোন মহল অশুভ কোন উদ্দেশ্যে এটি ঘটিয়েছে। আমরা বিষয়টি পর্যালোচনা করে আইনগত ব্যবস্থা নেব। সবকিছু পর্যবেক্ষণ ও হিসাব নিকাশ না করে ক্ষয়-ক্ষতির পরিমান বলা সম্ভব নয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শাহানেওয়াজ পারভিন বলেন, আমি ঘটনাটি জেনেছি। তাৎক্ষণিকভাবে থানায় অবহিত করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিরুল কায়সার জানান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার কথা বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে পরবর্তিতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71