শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮
শুক্রবার, ৭ই বৈশাখ ১৪২৫
 
 
তাপস সরকার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন
প্রকাশ: ০৯:২১ am ১৫-১২-২০১৭ হালনাগাদ: ০৯:২১ am ১৫-১২-২০১৭
 
চট্রগ্রাম প্রতিনিধি
 
 
 
 


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সংস্কৃত বিভাগের প্রথম বর্ষের ছাত্র তাপস সরকার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও শোকর‌্যালি করেছে চবি ছাত্রলীগের একাংশ। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে শহীদ তাপস স্মৃতি সংসদের ব্যানারে মানববন্ধন করা হয়।


মানববন্ধনে বক্তারা বলেন, তাপস হত্যার তিন বছর পেরিয়ে গেলেও আসামিদের কোনো ধরনের বিচার হচ্ছে না। তারা ছাত্রলীগের একজন কর্মীকে হত্যা করে ক্যাম্পাসে প্রকাশ্যে চলা ফেরা করছে। এ বিষয়ে প্রশাসন কোনো ধরনের পদক্ষেপ গ্রহণ করছে না। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় যদি খুনিদের বিচার না করতে পারে তাহলে বিশ্ববিদ্যালয়ের মূল ৃফটকে ‘এসো শিক্ষার জন্য লাশ হয়ে ফিরো’ এই শ্লোগান  লেখা হোক। এছাড়াও চার্জশিটভুক্ত প্রধান আসামি আশরাফুজ্জামান আশার ফাঁসিসহ অন্য আসামিদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান তারা।

আব্দুল বাকি সিদ্দিকীর সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন হাসান উদ্দিন, পিয়াস সরকার , দীপ্ত সিংহ, আমির সোহেল,  আব্দুল্লাহ আল নাহিয়ান রাফি, নৃপেন সরকার ও হাফিজুল ইসলামসহ প্রমুখ।

এদিকে, ৪ অক্টোবর তাপস হত্যার অভিযুক্ত প্রধান আসামি ভিএক্স গ্রুপের ছাত্রলীগ নেতা আশা আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তাকে জেলহাজতে প্রেরণ করেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী চত্বরে ফুল দেওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত হন সংস্কৃত বিভাগের প্রথম বর্ষের ছাত্র তাপস সরকার। ১৭ ডিসেম্বর তাপসের সহপাঠী হাফিজুল ইসলাম ৩০ জনের নাম উল্লেখ করে  হত্যা মামলা করেন। পরে মামলার তদন্তকারী দল চট্টগ্রাম পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন ২০১৬ সালের ২ মে আদালতে চবি ছাত্রলীগের সাবেক সংস্কৃতিবিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান আশাকে প্রধান আসামি করে ২৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়।

প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71