সোমবার, ২৭ মে ২০১৯
সোমবার, ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
ঢাবিতে পুনর্নির্বাচনের দাবিতে মিছিল
প্রকাশ: ০৫:০৩ pm ১২-০৩-২০১৯ হালনাগাদ: ০৫:০৩ pm ১২-০৩-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু নির্বাচনে অনিয়মের প্রতিবাদে এবং পুনরায় নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল বের করেছেন বাম সংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা। 

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে টিএসসির সামনে থেকে এই মিছিল বের হয়। এ সময় উপাচার্যের পদত্যাগের দাবিতে স্লোগানে মুখর হন তাঁরা।

সোমবারের ডাকসু নির্বাচনকে জালিয়াতি, প্রহসন ও ভোট চুরির নির্বাচন দাবি করে স্লোগান দিতে দিতে টিএসসির রাজু ভাস্কর্য থেকে মিছিল বের করা হয়। সেখান থেকে লাইব্রেরির সামনে দিয়ে অপরাজেয় বাংলা, কলাভবন পার হয়ে উপাচার্যের কার্যালয় হয়ে উপাচার্য বাসভবনের সামনে যায় মিছিল। এরপর শামসুন্নাহার হলের পাশ দিয়ে টিএসসিতে এসে সমবেত হন তাঁরা।

‘এক, দুই, তিন, চার, ভিসি তুই গদি ছাড়’, ‘দালাল ভিসি গদি ছাড়’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে/ লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে’—এমন সব স্লোগানে নির্বাচন বাতিল না করলে উপাচার্যকে পদত্যাগ করতে হবে বলে দাবি জানান সাধারণ শিক্ষার্থীরা।

মিছিল শুরু হওয়ার আগে টিএসসির সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তাঁরা। এ সময় একাধিক শিক্ষার্থী অভিযোগ করেন, পরিচয়পত্র দেখানোর পরও তাঁদের ভোট দিতে দেওয়া হয়নি। তাঁদের ধারণা, নির্বাচনের ফলাফল পূর্বনির্ধারিত। পুনঃ তফসিল ঘোষণা করে পুনরায় নির্বাচনের দাবিতে দুপুর দেড়টার দিকে কার্জন হলের দিকে মিছিল বের করেন তাঁরা।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71