রবিবার, ১৬ জুন ২০১৯
রবিবার, ২রা আষাঢ় ১৪২৬
 
 
ঠাকুরগাঁও বই মেলায় ডা. নাসিমা জাহানের মুক্তিযুদ্ধ বিষয়ক বই
প্রকাশ: ১১:০৬ am ১৬-০২-২০১৯ হালনাগাদ: ১১:০৬ am ১৬-০২-২০১৯
 
ঠাকুরগাঁও প্রতিনিধি
 
 
 
 


ঠাকুরগাঁওয়ের জনপ্রিয় চিকিৎসক ও বিশিষ্ট সমাজ ডা. নাসিমা আক্তার জাহানের মুক্তিযুদ্ধ বিষয়ক বই “খুঁজে ফিরি আমি একাত্তরের যত স্মৃতি” এর মাড়ক উন্মোচন করা হয়েছে। 

শুক্রবার বিকালে ঠাকুরগাঁও জেলা প্রশাসন আয়োজিত সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে অনুষ্ঠিত সাতদিনব্যাপি বই মেলায় বইটির মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম। এসময় অন্যানের মধ্যে পুলিশ সুপার মোহাঃ মনিরুজ্জামান, জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর জেলা সভাপতি সেতারা বেগম, জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা আয়শা সিদ্দিকা তুলি, বিশিষ্ট সমাজ সেবক মোশারফ হোসেন উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, “খুঁজে ফিরি আমি একাত্তরের যত স্মৃতি” বইটিতে বাঙালী জাতির মুক্তি, স্বাধীনতা ও বিজয়ের ইতিহাস নতুন প্রজন্ম সহ সাধারন পাঠকদের হৃদয়ে স্থান করে নেবে। সত্যকে কখনো মুছে ফেলা যায়না, কোন না কোন ভাবে সত্যের জয় হয়। এই বইটিতে মুক্তিযুদ্ধে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার বর্ণনা খুবই স্পর্শকাতর।

ডা. নাসিমা আক্তার জাহান বলেন, তিনি এই বইটি লিখতে গিয়ে তিনি পরিবারের সদস্য ও অনেকেরে সহযোগিতা পেয়েছেন। অনেক সময় ধরে বিভিন্ন স্থানে গিয়ে তথ্য সংগ্রহ ও সে সময়ের অনেকের সাথে কথা বলেছেন, সকলের সহযোগিতা পেয়েছেন। আর সবচেয়ে বেশি কাছে থেকে পরামর্শ ও উৎসাহ জুগিয়েছেন জীবনে সব সময়ে চলার সাথী স্বামী  মোশারফ হোসেন মূকুল। এ ধরনের কাজে আগামীতে আবারো সকলের সহযোগিতা কামনা করেন লেখিকা নাসিমা আক্তার ।

ডা. নাসিমাআক্তার জাহান লালমনিরহাট জেলার রামকৃষ্ণ মিশন রোডে ১৯৬৩ সালের ১২ এপ্রিল জন্ম গ্রহণ করেন। মা সাজেদা বেগম ও বাবা নায়েব আলী মিয়ার সাথে কেটেছে শৈশব ও কৈশর। বর্তমানে দির্ঘদিন ধরে তিনি ঠাকুরগাঁওয়ে স্থায়ীভাবে বসবাস করছেন  এবং ঠাকুরগাঁও পরিবার পরিকল্পনা বিভাগের চিকিৎসক হিসেবে কর্মরত রয়েছেন। এর পূর্বে  সবার পৃথিবী যেন একটাই দেশ ও তোমার মায়ায়, তোমার ছাঁয়ায় নামে দেশকে নিয়ে লেখা তার আরো দুটি কবিতার বই প্রকাশিত হয়েছে।

নি এম/অন্তর 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71