সোমবার, ১৭ জুন ২০১৯
সোমবার, ৩রা আষাঢ় ১৪২৬
 
 
ঝিনাইগাতীতে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত
প্রকাশ: ০৪:৪৫ pm ২৯-১০-২০১৮ হালনাগাদ: ০৪:৪৫ pm ২৯-১০-২০১৮
 
শেরপুর প্রতিনিধি:
 
 
 
 


শেরপুরের ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়ন পরিষদ হলরুমে স্থানীয় সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে এবং সরকারী বেসরকারী বিভিন্ন কমিটিতে আদিবাসীদের অংশগ্রহণ নিশ্চিতকরনের লক্ষ্যে এক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে ।

সোমবার (২৯ অক্টোবর)এ সভা অনুষ্ঠিত হয়।

কারিতাস আলোক-২ প্রকল্পের উদ্যোগে এ সভায় সভাপতিত্ব করেন ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন (টিডব্লিউএ) ঝিনাইগাতী শাখার চেয়ারম্যান নবেশ খকসী। 

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কাংশা ইউপি চেয়ারম্যান মো: আলহাজ জহরুল হক। 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য বকুল চন্দ্র কোচ, মো: হজরত আলী, মো: মোসলেম উদ্দিন, মো: আলমাছ আলী, মো: লুৎফর রহমান, মো: ইনতাজ আলী, মো: আ: রশিদ, মো: জাহাঙ্গীর আলম, সংরক্ষিত মহিলা আসনের মেম্বার মোছা: মর্জিনা বেগম, মোছা: লতিফা বেগম, মোছা: রিনা বেগম, সমাজ সেবক সুলেন দফো, শান্তি কুবি, দিপেন কোচ, জ্যোতি চন্দ্র কোচ, রজনী কোচ, ধিমান কোচ, আদিবাসী নেত্রী বাগাতি হাদিমা, প্রনালী রংমা, কাংশা ইউপি সচিব মো: সোলাইমান, কারিতাস আলোঘর প্রকল্পের এরিয়া কো-অর্ডিনেটর সত্যজিৎ মৃধা প্রমুখ ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কাংশা ইউপি চেয়ারম্যান মো: আলহাজ জহরুল হক বলেন, বর্তমান সরকারের আমলে আদিবাসীদের মাঝে অনেক উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে। আমার কাংশা ইউনিয়নে আমি আদিবাসী নেতৃবৃন্দের সাথে প্রায়শই নিয়মিত যোগাযোগ রাখি। সরকারী বিভিন্ন সুযোগ সুবিধা আমি আদিবাসী বা বাঙ্গালী হিসাবে না দেশের নাগরিক হিসাবে সবাইকেই সমহারে বন্টন করি। তার পরও যদি আদিবাসীরা আমার সাথে যোগাযোগ রাখে তাহলে আমি অবশ্যই তাদের অগ্রাধিকারের ভিত্তিতে কাজ করবো। আগামীতে আমি ইউনিয়ন পরিষদের ১৩ কমিটির প্রত্যেক কমিটিতে অন্তত একজন করে আদিবাসীদের প্রতিনিধি রাখবো যাতে তারা যেকোন সমস্যা বা কোন সরকারী সুযোগ-সুবিধা আসলে তাদের মাধ্যমে তা বন্টন করতে পারি ।

উদ্বুদ্ধকরণ সভার সভাপতি নবেশ খকসী বলেন, আমরা আদিবাসীরা অনেক ক্ষেত্রেই পিছিয়ে রয়েছি, আমরা আমাদের অধিকার চাইতেও লজ্জাবোধ করে। আমরা আশা রাখি চেয়ারম্যান মহোদয় সেদিক বিবেচনা করে আমাদের আদিবাসীদের বিভিন্ন কমিটিতে রাখবেন এবং সরকারী বিভিন্ন সুযোগ সুবিধাগুলো প্রদান করবেন এবং আমাদের আদিবাসীদের বিভিন্ন সমস্যাগুলো চেষ্টা করবেন। 

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হজরত আলী মেম্বার, বকুল চন্দ্র কোচ, লতিফা বেগম, আমিনুল হক, বাগাতী হাদিমা, সত্যজিত মৃ, মো: সোলাইমান প্রমুখ।

নি এম/সুলভ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71