সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭
সোমবার, ৪ঠা পৌষ ১৪২৪
 
 
জয়পুরহাটে আইসিটি ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ
প্রকাশ: ১২:৪৬ am ০১-০৬-২০১৫ হালনাগাদ: ১২:৪৬ am ০১-০৬-২০১৫
 
 
 


আইসিটি ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কার্যক্রমের মাধ্যমে দক্ষ মানব শক্তি তৈরির পাশপাশি দারিদ্র্য দূরীকরণ ও মানব সম্পদ উন্নয়নে এ জেলাকে একটি মডেল জেলা হিসেবে গড়ে তোলার লক্ষে বিশেষ ভূমিকা পালন করছে ‘ফ্রিল্যান্সার’স প্লাটফর্ম’।
আউট সোসিংয়ের মাধ্যমে কাজ করে সফলতা অর্জন করেছেন জয়পুরহাটের অনেক শিক্ষিত বেকার যুবক ও যুব মহিলা। এই সফলতার আলো ঘরে ঘরে ছড়িয়ে দিতে আর্থিক সমস্যা থাকা সত্বেও জেলা প্রশাসন ফ্রিল্যান্সার’স প্লাটফর্ম-এর মাধ্যমে ফ্রি প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা করেছে।
জেলা প্রশাসন জয়পুরহাটের বেকার যুব সমাজকে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে ‘ফ্রিল্যান্সার”স প্লাটফর্ম’ স্থাপন করেছে। এখানে প্রথম আট মাসব্যাপী প্রশিক্ষণ গ্রহণকারী ৪০ জনের মধ্যে ২২ জনই আউট সোসিংয়ে কাজ করে বর্তমানে প্রতিমাসে এখন ২শ’ থেকে ২ হাজার ডলার পর্যন্ত বৈদেশিক মূদ্রা আয় করছেন। এ খবর ছড়িয়ে পড়ায় অনেকেই আগ্রহী হয়ে আসছেন প্রশিক্ষণ নেবার জন্য। বর্তমানে ৪৫ জনকে নিয়ে দ্বিতীয় প্রশিক্ষণ চলছে এই প্লাটফর্মে। আউট সোসিংয়ে সফলতার খবরে উদ্বুদ্ধ হওয়ার কথা জানালেন প্রশিক্ষণার্থী রেজুয়ানা পারভীন, মশিউর রহমান ও আবুল কালাম আজাদ। আইসিটি প্রশিক্ষণ কোর্সটি অর্থবহ করতে অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) তোফাজ্জল হোসেন ও সহকারী কমিশনার (আইসিটি) আবুল হাশেম সার্বক্ষণিক কাজ করছেন। ফ্রিল্যান্সার প্রশিক্ষন মডিউল” তৈরির মাধ্যমে এই প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।
জেলা প্রশাসক আব্দুর রহিম বলেন, আইসিটি ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কার্যক্রমের মাধ্যমে দক্ষ মানব শক্তি তৈরির পাশপাশি দারিদ্র দূরীকরণ ও মানব সম্পদ উন্নয়নে এ জেলা একটি মডেল জেলা হিসেবে গড়ে উঠবে বলে আশা করেন তিনি। ফ্রিল্যান্সার লতিফুজ্জামান বলেন, শিক্ষিত বেকার যুবক ও যুব মহিলাদের জন্য ”বিকল্প কর্মসংস্থান” হতে পারে ফ্রিল্যান্সিং। চাকরির নামে সোনার হরিণের পেছনে না দৌড়িয়ে আউট সোসিংয়ের কাজ করে সহজেই ঘরে বসে আয় করা সম্ভব।
আউট সোসিংয়ে সফল লতিফুজ্জামান মানিক, আতিকুল ইসলাম ও সিফাত ফ্রিল্যান্সারদের নিয়মিত প্রশিক্ষণ প্রদান করছেন।
এইবেল ডট কম/এইচ আর
 
 
 
   
  Print  
 
 
 
 
Loading...
 
 
 
Loading...
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক: সুকৃতি কুমার মন্ডল

Editor: ‍Sukriti Kumar Mondal

সম্পাদকের সাথে যোগাযোগ করুন # sukritieibela@gmail.com

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

   বিজ্ঞাপনের জন্য যোগাযোগ:

 E-mail: sukritieibela@gmail.com

  মোবাইল: +8801711 98 15 52 

            +8801517-29 00 01

 

 

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71