বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮
বুধবার, ৫ই পৌষ ১৪২৫
 
 
জেনে নিন কখন কোন দম্পতির যমজ সন্তান হয়?
প্রকাশ: ০৩:৫৪ pm ১১-০৮-২০১৮ হালনাগাদ: ০৩:৫৪ pm ১১-০৮-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সন্তান সবসময়ই আমাদের কাছে বিশেষ৷ ছেলে বা মেয়ে হিসাবে নয়, প্রত্যেক সন্তানকে সমান দৃষ্টিতেই দেখা উচিত৷ জেনে নিন জ্যোতিষশাস্ত্র মতে কখন কোনও দম্পতি যমজ সন্তান হয় ---

• মানুষের জীবনে প্রথম সন্তান বিচার করা হয় পঞ্চম ভাব থেকে। যদি কোনও দম্পতির প্রথম সন্তান একটি হয় পরবর্তীতে সেই দম্পতির যদি যমজ সন্তান হয়, সেই ক্ষেত্রে দেখতে হবে স্ত্রী জাতিকার সপ্তম ভাব ও তার অধিপতি গ্রহকে। সেই গ্রহের উপর অন্যান্য গ্রহের দৃষ্টিকেও দেখতে হবে।

• নারীদের ক্ষেত্রে চন্দ্র এবং মঙ্গল ও পুরুষদের ক্ষেত্রে রবি ও শুক্র যদি নবাংশ ছকে একই স্থানে অবস্থান করে এবং বৃহস্পতি কোণ বা কেন্দ্রে অবস্থান করে তখন একজন জাতক জাতিকার যমজ সন্তান হয়।

• জ্যোতিষশাস্ত্র অনুসারে একজন ব্যক্তির বিভিন্ন ধরনের সন্তান হতে পারে। যমজ সন্তানের ক্ষেত্রে দেখা যায় অনেক ক্ষেত্রে তাদের মধ্যে একজন অপরাধী ও অপরজন বিচারক হয়। সেই ক্ষেত্রে আমাদের দেখতে হবে সেই যমজ সন্তানদের গ্রহগত নক্ষত্র।

• একজন জাতিকা যখন সহবাস করেন তখন যদি তার জন্মলগ্ন অনুসারে গোচরে তৃতীয়, ষষ্ঠ, দশম বা একাদশ স্থানে চন্দ্র ও বুধ অবস্থান করে তখন সেই জাতিকার যমজ সন্তান হতে পারে।

• যখন বৃহস্পতি ও রবি গ্রহ নবাংশ ছকে একই সঙ্গে মিথুন রাশিতে অবস্থান করে এবং বুধ কোনও ভাবে সংযোগ স্থাপন করে তখন একজনের যমজ পুত্র সন্তান হয়ে থাকে।

• যখন বুধ গোচরে মিথুন রাশিতে অবস্থান করে তখন বুধ ধনু রাশিতে দৃষ্টি দেয়। সেই সময় যদি পঞ্চম ভাব বা ভাবাধিপতির সঙ্গে সেই বুধের সংযোগ স্থাপন হয় তখন যমজ সন্তান হওয়ার সম্ভাবনা থাকে।

• যমজ সন্তান জন্মের ক্ষেত্রে বুধ গ্রহের প্রভাব খুব বেশি।

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71