বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮
বৃহঃস্পতিবার, ৬ই বৈশাখ ১৪২৫
 
 
জাল নোট বন্ধে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ-ভারত
প্রকাশ: ০৮:৪৭ pm ১৭-১২-২০১৭ হালনাগাদ: ০৮:৪৭ pm ১৭-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


জাল নোটের উৎস চিহ্নিত, জালনোট তৈরি ও বিতরণকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করবে বাংলাদেশ-ভারত। এজন্য উভয় দেশের কর্মকর্তারা প্রশিক্ষণ, কাজের অভিজ্ঞতা এবং তাৎক্ষণিক গোয়েন্দা তথ্য বিনিময় করবে।

রবিবার ঢাকায় পুলিশ সদর দফতরে বাংলাদেশ ও ভারত জাল নোট সংক্রান্ত যৌথ টাস্ক ফোর্সের তিনদিন দিনব্যাপী চতুর্থ সভায় উভয় দেশের প্রতিনিধিরা এই সিদ্ধান্ত গ্রহণ করে।

পুলিশের অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস্) মো. মোখলেসুর রহমান বলেন, বাংলাদেশ ও ভারত উভয় দেশের মধ্যে অপরাধ দমনসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ছে। এর ফলে জঙ্গি দমন, জাল নোট রোধসহ আন্ত:দেশীয় অপরাধ দমন সহজ হয়েছে। এ সহযোগিতা বিদ্যমান থাকলে উভয় দেশ উপকৃত হবে এবং ভবিষ্যতেও নানা ধরনের অপরাধ মোকাবেলা ও বিভিন্ন বিষয়ে আগাম পদক্ষেপ নেওয়া সহজতর হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ভারতীয় প্রতিনিধি দলের প্রধান এনআইএ’র আইজি অনিল শুক্লা বলেন, উভয় দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখার জন্য অপরাধ দমনে আমরা যৌথভাবে কাজ করবো। এতে জাল নোট বন্ধসহ অনেক অপরাধ দমন করা সহজ হবে।

এর আগে ভারতীয় প্রতিনিধি দলের সদস্যরা বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকের সঙ্গে তার অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তারা বাংলাদেশ ও ভারতের মধ্যে জাল নোট বন্ধের বিভিন্ন দিক নিয়ে মতবিনিময় করেন।

সভায় বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) রৌশন আরা বেগম। ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন এনআইএ’র আইজি অনিল শুক্লা। সভায় উভয় দেশের ২৬ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71