বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮
বৃহঃস্পতিবার, ১০ই ফাল্গুন ১৪২৪
 
 
জাতীয় বিশ্ববিদ্যালয় সম্পূর্ণ আইটি নির্ভর হবে : উপাচার্য
প্রকাশ: ১০:৫৮ pm ০৫-০৬-২০১৫ হালনাগাদ: ১০:৫৮ pm ০৫-০৬-২০১৫
 
 
 


জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ বলেছেন, এখন থেকে পরবর্তী দুই বছরের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় হবে সম্পূর্ণ আইটি ভিত্তিক বিশ্ববিদ্যালয়।
তিনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়কে সেশনজট মুক্ত মানসম্পন্ন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে তার প্রশাসন দিনরাত পরিশ্রম করে চলেছে।
আজ সকালে ঢাকা সিটি কলেজ ক্যাস্পাসে কলেজের ২০১৪-’১৫ শিক্ষাবর্ষের সম্মান প্রথম শ্রেণীতে ভর্তিকৃত শিক্ষার্থীদের এক ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
উপাচার্য বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে ২০১৮ সালের মধ্যভাগ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয় সম্পূর্ণ সেশনজট মুক্ত হবে।
তিনি বলেন, ইতোমধ্যে একটি একাডেমিক ক্যালেন্ডার বা ক্রাশ প্রোগ্রাম ঘোষণা করা হয়েছে। এই প্রোগ্রাম অনুযায়ী এখন থেকে সকল পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং এটি সফল করার মধ্যদিয়েই জাতীয় বিশ্ববিদ্যালয়কে সেশনজট মুক্ত করা সম্ভব হবে। এ ব্যাপারে তিনি সকলের বিশেষ করে শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেন।
প্রধান অতিথির বক্তৃতায় হারুন-অর-রশিদ নবীন শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, ঢাকা সিটি কলেজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ সমূহের মধ্যে শীর্ষস্থানীয় একটি মডেল শিক্ষা প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানে ভর্তি হতে পারা অনেক গৌরবের। এ কলেজের শিক্ষার্থীদের বিশ্বমানের গ্র্যাজুয়েট হয়ে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে আত্মনিয়োগ করতে হবে।
অনুষ্ঠানে কলেজের গর্ভানিং বডির চেয়ারম্যান বিশিষ্ট চক্ষু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা অধ্যাপক ডাঃ সৈয়দ মোদাচ্ছের আলীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোঃ সাজাহান খান ও উপাধক্ষ বক্তৃতা করেন।
এইবেলা ডট কম/এইচ আর
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71