বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮
বুধবার, ৫ই পৌষ ১৪২৫
 
 
জাতিসংঘের সঙ্গে বিএনপির বৈঠক আজ
প্রকাশ: ১১:০৪ am ১৩-০৯-২০১৮ হালনাগাদ: ১১:০৪ am ১৩-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আগামী নির্বাচন ও দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে নিউইয়র্কে জাতিসংঘের সদর দফতরে আজ বৈঠকে বসছে বিএনপির একটি প্রতিনিধি দল। এই দলের নেতৃত্ব দিচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলটির প্রতিনিধি দল বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে বৈঠকে বসছেন। 

বৈঠকে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি, খালেদা জিয়ার মুক্তি ও আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দলের পর্যবেক্ষণ তুলে ধরা হবে বলে জানা গেছে। 

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টা) সংস্থাটির রাজনীতিবিষয়ক সহকারী সেক্রেটারি জেনারেল মিরোস্লাভ জেনকার সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এ বৈঠক হওয়ার কথা রয়েছে। 

এ সফরে জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গেও বিএনপির প্রতিনিধি দলের বৈঠক হতে পারে। 

এদিকে বৈঠকে যোগ দেওয়ার উদ্দেশে জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের আমন্ত্রণে মঙ্গলবার মধ্যরাতে নিউইয়র্কের উদ্দেশে রওনা দেন বিএনপি মহাসচিব।

এছাড়া জাতিসংঘের মহাসচিবের আমন্ত্রণে বৈঠকের পুরো বিষয়টি দেখভাল করছেন লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ নিয়ে দলের মহাসচিবসহ সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগও রাখছেন তিনি।

এক সূত্র জানায়, জাতিসংঘে বৈঠক শেষে লন্ডনে যেতে পারেন মির্জা ফখরুল। বৈঠকের বিষয়ে অবহিত করতে ও পরবর্তী করণীয় নিয়ে তার পরামর্শ নিতেই লন্ডনে যাবেন তিনি। 

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71