বুধবার, ১৭ জুলাই ২০১৯
বুধবার, ২রা শ্রাবণ ১৪২৬
 
 
জাককানইবিতে শিক্ষক প্রত্যয়ের পদত্যাগ
প্রকাশ: ১০:০৮ pm ২৪-১১-২০১৮ হালনাগাদ: ১০:০৮ pm ২৪-১১-২০১৮
 
বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
 
 
 
 


জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে সঙ্গীত বিভাগের শিক্ষক সাদমান তাহরীফ প্রত্যয় সঙ্গীত বিভাগের শিক্ষার্থীদের সাথে অসদাচরণ এবং বিভাগের শিক্ষকদের গরু বলে আখ্যায়িত করার অভিযোগ এনে স্থায়ী বহিষ্কার চেয়ে স্মারকলিপি প্রদান ও মৌন মিছিল করার পর স্বেচ্ছায় পদত্যাগ করেছেন অভিযুক্ত শিক্ষক।

গত বৃহস্পতিবার ১১টায় উপাচার্যের সাথে দেখা করে অভিযুক্ত শিক্ষককে দ্রুত সময়ের মধ্যে স্থায়ীভাবে বহিষ্কার করার দাবি জানান সংগীত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। 

উল্লেখ্য প্রভাষক সাদমান তাহরীফ প্রত্যয় এ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থী ছিলেন এবং বর্তমানে এ বিভাগের অস্থায়ী শিক্ষক হিসেবে শিক্ষকতা করছেন।

এই ঘটনার আগেও গত ২ জানুয়ারি ২০১৮ শিক্ষার্থীদের সঙ্গে বাজে ভাষা ব্যবহার, মেয়ে শিক্ষার্থীদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য ও পরীক্ষায় নম্বরে স্বজনপ্রীতি করায় বিভিন্ন অভিযোগ এনে প্রভাষক সাদমান তাহরীফ প্রত্যয় এর স্থায়ীভাবে বহিষ্কার দাবিতে শিক্ষার্থীরা‌ বিক্ষোভ মিছিল করেন। শিক্ষার্থীদের এ অভিযোগের ভিত্তিতে পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসন অভিযুক্ত শিক্ষককে সে সময়ে চলমান সকল শিক্ষাবর্ষের ক্লাস থেকে অব্যাহতি দেয়।

তিনি গণমাধ্যমকে জানান, ‘এ বিষয়ে আমি কিছু বলতে চাই না। তবে আমি স্বেচ্ছায় পদত্যাগ করেছি। পদত্যাগপত্রটি কুরিয়ারে ও ইমেইলে পাঠিয়ে দিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড.মো. হুমায়ুন কবীর জানান, ‘সংগীত বিভাগের প্রভাষক সাদমান তাহরীফ প্রত্যয়ের  নামে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে খুব দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নি এম/মারুফ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71