রবিবার, ২৪ অক্টোবর ২০২১
রবিবার, ৯ই কার্তিক ১৪২৮
সর্বশেষ
 
 
জনবান্ধব প্রশাসন গড়ে তোলা সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী
প্রকাশ: ০৫:১৫ pm ০৬-১০-২০২১ হালনাগাদ: ০৫:১৫ pm ০৬-১০-২০২১
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


জনবান্ধব প্রশাসন গড়ে তোলা সরকারের লক্ষ্য। মাঠ পর্যায়ে জনগণের সেবক হিসেবে কাজ করার জন্য প্রশাসনের নবীন কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি বলেও জানান তিনি।

বুধবার (০৬ই অক্টোবর) বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি ১১৯ – ১২০ তম আইন ও প্রশাসন কোর্সের সনদ এবং সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এতে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের যুক্ত হন তিনি।

তিনি বলেন, সরকারের লক্ষ্য জনবান্ধব প্রশাসন গড়ে তোলা। সেই লক্ষ্যেই সরকারি কমকর্তাদের জনগণের কাছে গিয়ে সেবা নিশ্চিত করতে হবে।

দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকা শক্তি এমন মন্তব্য করে আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে ন্যায়বিচার নিশ্চিতে প্রশাসনের নবীন কর্মকর্তাদের প্রতি নির্দেশ দেন সরকারপ্রধান।

বিসিএস কর্মকর্তাদের উদ্দেশ্যে সরকারপ্রধান বলেন, সব সময় এটা মাথায় রাখতে হবে এই দেশ আমাদের। এই মাটি আমাদের। এই মানুষ আমাদের। তাদের ভাগ্য পরিবর্তন করা তাদের জন্য একটা সুন্দর জীবন দেয়া এটাই হচ্ছে লক্ষ্য। আর সেই লক্ষ্যটা পূরণে আসলে মূল চালিকা শক্তি হচ্ছে এই মাঠ প্রশাসন। কাজেই আপনারা আপনাদের উপর অর্পিত দায়িত্ব সেইভাবে পালন করবেন। এটাই আমি চাই।

শেখ হাসিনা বলেন, আমি জানি অনেকেই করোনাকালীন মানুষের সেবা করতে গিয়ে জীবন পর্যন্ত দিয়েছেন। কিন্তু আমাদের প্রশাসনের সকলেই এই যে টিকাদান কর্মসূচি অত্যন্ত আন্তরিকতার সঙ্গে সকলে কাজ করে যাচ্ছেন এবং টিকা দিয়ে যাচ্ছেন। এত সুন্দরভাবে টিকাদান কর্মসূচিগুলো চলছে সেজন্য সকলকে আমার আন্তরিক ধন্যবাদ। এর সঙ্গে যারা সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই।

তিনি আরও বলেন, আমি পৃথিবীর অনেক দেশে দেখেছি টিকা নিয়ে অনেক ঝামেলা হয়েছে। সমস্যা সৃষ্টি হয়েছে। এমনও হয়েছে একজন একডোজ পেয়েছে হয়তো ছয় মাস হয়ে গেছে দ্বিতীয় ডোজ পাচ্ছে না। বাংলাদেশে কিন্তু আমরা পরিকল্পিতভাবেই টিকা দিয়ে যাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, আমি মনে করি টিকাদানে আমাদের প্রশাসন থেকে শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী, আমাদের স্বাস্থ্যবিভাগ থেকে শুরু করে প্রত্যেকেই এবং আমার নিজের দলের নেতাকর্মী তাদেরকেও শৃঙ্খলা রক্ষা করে যেন মানুষ টিকা পায় সেজন্য নির্দেশ দিয়েছি। সবাই কাজ করায় এখানে আমরা একটা বিরাট সাফল্য অর্জন করতে পেরেছি। বাংলাদেশের কোন মানুষই বঞ্চিত হবে না। সবাই যাতে টিকা পায় সেই ব্যবস্থাটা আমরা করবো।

নি এম/

facebook sharing button

twitter sharing button

messenger sharing button

sharethis sharing button

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2021 Eibela.Com
Developed by: coder71