বুধবার, ১৭ জুলাই ২০১৯
বুধবার, ২রা শ্রাবণ ১৪২৬
 
 
চ্যালেঞ্জ মোকাবেলায় গণমাধ্যমের সহযোগিতা চেয়েছেন কৃষিমন্ত্রী
প্রকাশ: ০৬:১৯ pm ০৮-০১-২০১৯ হালনাগাদ: ০৬:১৯ pm ০৮-০১-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


নতুন মন্ত্রিসভার মাননীয় কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক দায়িত্ব নিয়েই প্রতিক্রিয়ায় বলেন, পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত  করতে বধ্যপরিকর। আগামীতে উন্নত সমৃদ্ধ দেশ গড়ার জন্য তরুণ প্রজন্মকে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তোলার প্রধান নিয়ামক হচ্ছে খাদ্য নিরাপত্তা, আমরা এর জন্য কাজ করে যাচ্ছি। যে ভিশন নিয়েছি। শেখা হাসিনার নেতৃত্বে সেটা আমরা বাস্তবায়ন করবো। কৃষি মন্ত্রণালয়ের বড় চ্যালেঞ্জ হচ্ছে কৃষিকে লাভজনক করা, নিরাপদ খাদ্য ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আমরা গণমাধ্যমের সহযোগিতা চাই।

মঙ্গলবার  দুপুরে সচিবালয়ে নিজ দফতরে প্রথম কর্মদিবসে  তিনি এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এর আগে মন্ত্রণালয় এবং বিভিন্ন দপ্তর সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

পরে কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক বলেন, শেখ হাসিনার সময়ে খোরপোষের কৃষি বাণিজ্যিক কৃষি হয়েছে, খাদ্য ঘটতির দেশ এখন খাদ্য রপ্তানি করছে। বাংলাদেশ দানাদার খাদ্য উৎপাদনে বিশ্বের রোল মডেল। কৃষিকে বাজারজাত, পক্রিয়াজাত ও সঠিক মুল্য নির্ধারণ করার মাধ্যমে কৃষিকে লাভজনক ও বাণিজ্যিক কৃষিতে রুপান্তর করতে সবাইকে অংশগ্রহন করতে হবে। পরে মন্ত্রী মন্ত্রণালয় এবং বিভিন্ন দপ্তর সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা সাথে পরিচিত হন। পরিচিতি অনুষ্ঠানে সবাইকে দেশের জন্য নিবেদিত হয়ে কাজ করার আহবান জানান।

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দিন বদল হয়েছে। ডিজিটাল বাংলাদেশ হয়েছে। এক সময় বাংলাদেশের নাম লেখা হতো অন্যতম দরিদ্র দেশ হিসেবে। আজ সেই সুযোগ আর নেই। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ, সামনে ডেলটা প্লান বাস্তবায়নের মাধ্যমে বিশ্বের বুকে মাথা উচু করে থাকবে উন্নত জাতী হিসেবে।

নি এম/গিয়াস 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71