বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯
বৃহঃস্পতিবার, ৬ই আষাঢ় ১৪২৬
 
 
চিত্রনায়ক রিয়াজের কাছে শপথ নিয়ে হলেন “পরিচ্ছন্ন দূত”
প্রকাশ: ০৪:২৬ pm ২০-১১-২০১৮ হালনাগাদ: ০৪:২৬ pm ২০-১১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্নে পরিচালিত দেশব্যাপি ‘ডেটল পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ কার্যক্রমের অংশ হিসেবে সারা দেশে বিভিন্ন পর্যায়ে পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দেবার সংকল্পে জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজের কাছে শপথ গ্রহণ করলেন রেকিট বেনকিজারের সকল স্তরের ব্যবস্থাপক। সম্প্রতি রাজধানীর একটি হোটেলে তারা এই শপথ গ্রহণ করেন।

শপথে অংশগ্রহণকারীরা যেখানে সেখানে ময়লা না ফেলা, খাওয়ার আগে ও পরে সাবান দিয়ে ভালোভাবে হাত ধোয়া, টয়লেট পরিস্কার-পরিচ্ছন্না রাখা ও টয়লেট ব্যবহারের পর দুই হাত সাবান দিয়ে ভালোভাবে ধোয়া এবং শিশুদের পরিচ্ছন্নতা শেখানোর মাধ্যমে ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ গড়ার শপথ গ্রহণ করেন।  

এই কার্যক্রমের অংশ হিসেবে সারা বাংলাদেশের রেকিট বেনকিজারের সকল ব্যবসায়িক সহযোগী প্রতিষ্ঠানসমূহ পরিচ্ছন্ন বাংলাদেশের শপথ নিবেন এবং পরিচ্ছন্নতার পরবর্তী কার্যক্রম পরিচালনা করবেন। ব্যবস্থাপকবৃন্দ শপথ গ্রহণ করে সারা দেশে ডেটলের পরিবেশক কার্যালয়ে (ডিবি হাউজ) গিয়ে পরিবেশকদের পরিচ্ছন্ন বাংলাদেশ কার্যক্রমের প্রশিক্ষণ ও শপথ প্রদান করবেন। পরিবেশকদের কাছ থেকে শপথ গ্রহণ করে ডিবি হাউজের কর্মীরা বিভিন্ন স্থানের সকল সহযোগী ব্যবসায়ী প্রতিষ্ঠান ও দোকানসমূহে গিয়ে শপথ দিবেন এবং তারা ক্রেতার মাঝে এই পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দেবেন। এছাড়াও তারা একটি নির্ধারিত নম্বরে মিসকল দিয়ে রেজিস্ট্রেশনের মাধ্যমে এই ক্যাম্পেইনের সাথে সম্পৃক্ত থাকবেন। এই ক্যাম্পেইনের মাধ্যমে শপথগ্রহণকারীরা ব্যক্তিগত, পারিবারিক এবং পারিপার্শ্বিক পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা কার্যক্রম পরিচালনা করবেন।

এ বিষয়ে রেকিট-বেনকিজারের ম্যানেজার মো: রাকিব উদ্দিন বলেন, ‘পরিচ্ছন্নতার বার্তা আমরা সর্ব স্তরে সরাসরি ছড়িয়ে দেবার প্রত্যয়ে “পরিচ্ছন্ন দূত” এই কার্যক্রম হাতে নিয়েছি। সর্বস্তরের মানুষের সহযোগিতার মাধ্যমেই আমরা এক হতে অনেকের মাঝে এই বার্তা ছড়িয়ে দেবার পরিকল্পনা গ্রহণ করেছি। আমরা আশা করি, এর মাধ্যমে সকলের মাঝে পরিচ্ছন্নতার সচেতনতা গড়ে উঠবে এবং বাংলাদেশ হবে পরিচ্ছন্ন বাংলাদেশ।’

উল্লেখ্য, দেশের সর্বস্তরের মানুষকে সুস্বাস্থ্য এবং পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন করতে দেশব্যাপি গত বছর ফেব্রুয়ারিতে শুরু হয়েছে ‘ডেটল পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ ক্যাম্পেইন। এর অধীনে সরাসরি প্রশিক্ষণের পাশাপাশি গণমাধ্যম দ্বারাও জনগণকে সচেতন করা হচ্ছে।

নি এম/নওরিন

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71