মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০
মঙ্গলবার, ১০ই অগ্রহায়ণ ১৪২৭
সর্বশেষ
 
 
চট্টগ্রামে সংখ্যালঘুর মুদির দোকান ভাঙচুর, লুটপাট
প্রকাশ: ০৮:৪৩ pm ২৮-০৭-২০২০ হালনাগাদ: ০৮:৪৩ pm ২৮-০৭-২০২০
 
চট্টগ্রাম প্রতিনিধি
 
 
 
 


চট্টগ্রামে সংখ্যালঘু শ্রী রুপন দাশ এর মুদি দোকানে গভীর রাতে লুটপাট ও দোকান দখল করে ভূমিদস্যু মোহাম্মদ জামান সহ তার বাহিনী। এসময় হামলাকারীরা নগদ টাকা ও মালামালসহ আড়াই লাখ টাকা লুট করে নিয়ে যায়। 

গত ২০ জুলাই চট্টগ্রামের রামু উপজেলার ঐতিহাসিক গর্জনিয়া বাজার স্টেশন কালী মন্দির মার্কেটে এই ন্যাক্কারজনক ঘটনাটি ঘটেছে।

জানা যায়, প্রতিদিনের মত রুপন দাশ দোকান খুলতে সকালবেলায় আসলে তার দোকান ভাঙচুর করা ও দোকানের জিনিসপত্র এদিক-সেদিক ছড়ানো-ছিটানো। ভূমিদস্যু জামান তার দোকান রাতে ভাঙচুর করে ও তার মুদির দোকানের আসবাবপত্র লুটপাট, নগদ টাকা ও মালামাল নিয়ে যায়। ভুক্তভোগীর চিৎকার শুনে বাজারে লোক এসে দেখে রুপনে এর মুদি দোকান ভাঙচুর করা, তাৎক্ষণিক প্রতিবাদ করতে গেলে সন্ত্রাসীরা বাহিনী নিয়ে এসে পরিবারের স্ত্রী ছেলের উপর হামলা চালায় ভূমিদস্যু জামান ও তার বাহিনী। রুপন দাশ দিশাহারা হয়ে এলাকার নেতাদের সহযোগিতায়, মাননীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এর সাথে দেখা করে দুর্দশার কথা শুনলে তাৎক্ষণিক দ্রুত ব্যবস্থা নেন এবং এলাকার নেতৃবৃন্দের সহায়তায় ওই দোকান উদ্ধার করেন।

এলাকায় ভূমিদস্যু মোহাম্মদ জামান বিগত সময় বিভিন্ন জায়গায় ভূমি দখল করে আসছে এবং বিভিন্ন কায়দায় মানুষকে রাতের আধারে জিম্মি করে চাঁদাবাজি, ভূমি দখল সহ নানা অপকর্মের সাথে লিপ্ত। তিনি সনাতনী সম্প্রদায়ের মানুষকে জিম্মি করে, উপরমহলের প্রভাব খাটিয়ে বিভিন্ন সময় সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতন চালিয়ে আসছে। তার বাহিনী বিভিন্ন সময় রুপন দাশকে হুমকি-ধমকি দিত ভূমি দখল করার জন্য। এছাড়া বিভিন্ন সময় তাকে দেশ ত্যাগ ও হত্যার হুমকি দিত। 

রুপন দাশ বলেন, দোকানের ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৭৫ হাজার নগদ টাকা সহ জিনিসপত্র, যার মোট মূল্য আড়াই লাখ টাকা। 

তিনি থানায় একটি লিখিত আকারে অভিযোগ করেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71