রবিবার, ২২ জুলাই ২০১৮
রবিবার, ৭ই শ্রাবণ ১৪২৫
 
 
ঘোড়াঘাটে শুরু হয়েছে পূণ্য স্নান ও বারুনী মেলা
প্রকাশ: ০৬:৫৬ pm ২৪-০৬-২০১৮ হালনাগাদ: ০৬:৫৮ pm ২৪-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মানুষ ধর্মের অমৃতবাক্য ভুলে গিয়ে আজ পরিত্রানহীন অন্ধকারের দিকে। লোভের তুচ্ছ মোহে আবদ্ধ হয়ে মানুষ সত্য ও সুন্দরের পথে পাপকে বিসর্জন দিয়ে মুক্তি পেতে পূণ্য স্নানে অংশ নিয়েছেন হিন্দু সম্প্রদায়ের হাজার হাজার ভক্তবৃন্দ। 

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার করতোয়ার নদীর তীরে ঋষিঘাটে প্রতি বছরের ন্যায় এবারও শুরু হয়েছে পূণ্য স্নান ও বারুনী মেলা।

সেই আদিকাল থেকেই করতোয়া নদীর জল হিন্দুধর্মালম্বীদের কাছে পূর্ণ পবিত্র। শনিবার ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত চলেছে স্নান ও মেলা। হিন্দু ধর্মালম্বী ভক্তগণের বিশ্বাস-দশহারায় করতোয়া নদীর স্নান খুবই পূণ্যের। এ স্নানে ব্রক্ষ্মা সন্তুষ্ট লাভ করে পাপ মোচন হয়। এই বিশ্বাসের অন্ততুষ্টি নিয়েই দেশসহ ভারতের বিভিন্ন স্থান থেকে অসংখ্য ভক্তবৃন্দরা এসেছেন ঘোড়াঘাটের ঋষিঘাটে।

এখানে পূণ্য স্নানকে ঘীরে শুরু আতিথেয়তা। মেলা প্রানবন্ধ করতে বসেছে নাগোর দোলা, পুতুল নাচ, আর পরসা বসিয়েছে শাখা সিদুর, তালপাখা, শিশু খেলনা, প্রসাধনী, মিষ্টির দোকানের। গৃহস্থলীর সব কিছুই মিলছে এই মেলায়।
এ পূণ্য স্নানে ঋষিঘাটের প্রায় ১ বর্গ কি.মি. তীর্থ স্থানটিতে বিভিন্ন বয়সির ধর্মপ্রাণ ও পূর্ণার্থী মানুষের কোলাহলে মুখরিত হয়ে ওঠে। 

স্নান সম্পন্ন করার পর কেন্দ্রীয় মন্দিরে গঙ্গা পূজা ও ষষ্ঠী পূঁজা অনুষ্ঠিত হবার পর প্রসাদ বিতরণ হয়েছে। কমতি ছিলোনা আইন শৃংখলা বাহিনীর মহড়া।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71