মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮
মঙ্গলবার, ৬ই ভাদ্র ১৪২৫
 
 
গোমস্তাপুরে একাত্তরে গণহত্যার শিকার ৩৫ ব্যক্তির স্মরণে সভা
প্রকাশ: ০৭:৩১ pm ২০-০৪-২০১৮ হালনাগাদ: ০৭:৩১ pm ২০-০৪-২০১৮
 
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি 
 
 
 
 


চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানা চত্ত্বরে ১৯৭১ সালের ২০ এপ্রিল ৩৫ জন হিন্দু ধর্মাবলম্বী ব্যক্তিকে স্থানীয় রাজাকারদের সহায়তায় পাক বাহিনী ধরে এনে নির্মমভাবে হত্যা করে মাটি চাপা দেয়ার ঘটনায় এক প্রার্থনা ও স্মরণ সভা হয়েছে। 

শুক্রবার সকালে এ উপলক্ষে নিহতদের আত্মার শান্তি কামনায় গোমস্তাপুর কামারপাড়া দুর্গা স্মৃতি মন্দির কমিটির উদ্যোগে স্মরণ সভার আয়োজন করা হয়। গণকবর চত্ত্বরে প্রার্থনা, পূজা অর্চনা ও স্মৃতিসৌধ চত্ত্বরে ফুল দিয়ে অনুষ্ঠানের সুচনা হয়। পরে দুর্গা মন্দির চত্ত্বরে এক স্মরণ সভা ও ৩ দিনব্যাপি হরিনাম যজ্ঞানুষ্ঠানের আয়োজন এবং শেষ দিন শ্রী শ্রী মহাপ্রভুর নামে ভোগ, প্রসাদ বিতরণের আয়োজন করা হয়। 

স্মরণ সভায় দুর্গা মন্দির কমিটির সভাপতি শ্রী কমল চক্রবর্তীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাংসদ গোলাম মোস্তফা। এসময় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য মুঃ জিয়াউর রহমান, আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রিয় কমিটির প্রেসিডিয়াম সদস্য আনোয়ারুল ইসলাম, গোমস্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার প্রভাষক মোস্তফা কামাল, গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ জসিম উদ্দিন, স্থানীয় মুক্তিযোদ্ধা ও নিহতের পরিবারের সদস্যরা। স্মরন সভায় উপস্থিত হত্যাকান্ডের শিকার পরিবারের সদস্যরা বর্তমান সরকারের কাছে তাদের যথাযথ মূল্যায়ন এবং বধ্যভূমিটির স্বীকৃতি দাবী করেন। 

অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় সাংসদ গোলাম মোস্তফা নিহতের পরিবারের সাথে একাত্বতা ঘোষণা করে বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের কাছে তুলে ধরবেন এবং গণকবরটির স্বীকৃতি আদায়সহ নিহতের পরিবারের সদস্যদের যথাযথ মূল্যায়ন এবং নিহতদের যেন শহিদের মর্যাদা দেয়া হয় এজন্য তিনি চেষ্টা করবেন বলে জানান। 

উল্লেখ্য, ১৯৭১ সালের ২০ এপ্রিল স্থানীয় রাজাকাদের সহায়তায় গোমস্তাপুর থানার পাশ্ববর্তী এলাকা থেকে ৩৫ হিন্দু ব্যক্তিকে ধরে এনে থানা চত্ত্বরে নির্মমভাবে নির্যাতন চালিয়ে হত্যা করে।  

এমআইএ/ বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71