সোমবার, ২২ জানুয়ারি ২০১৮
সোমবার, ৯ই মাঘ ১৪২৪
 
 
কুমিল্লায় লালমাই নামে নতুন উপজেলা
প্রকাশ: ০৪:৫০ pm ০৯-০১-২০১৭ হালনাগাদ: ০৪:৫০ pm ০৯-০১-২০১৭
 
 
 


কুমিল্লা : কুমিল্লা জেলায় লালমাই নামে নতুন একটি উপজেলা গঠনের প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকার। এটি হবে দেশের ৪৯১তম উপজেলা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ সোমবার সচিবালয়ে অনুষ্ঠিত প্রশাসনিক পুনর্বিন্যাসসংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় এই সিদ্ধান্ত হয়।প্রধানমন্ত্রী এই কমিটির আহ্বায়ক।প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।বৈঠক শেষে মন্ত্রিপরিষদসচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।তিনি আরো বলেন, পাইপলাইনে গ্যাস সঞ্চালনের জন্য গাজীপুরের শ্রীপুর উপজেলা এবং জয়দেবপুর থানা এলাকার বন বিভাগের ১৩ হাজার ৩৫৬টি গাছ কাটার অনুমতি দিয়েছে মন্ত্রিসভা।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের গাজীপুরের শ্রীপুর থেকে জয়দেবপুর পর্যন্ত সঞ্চালন পাইপলাইন নির্মাণ প্রকল্প বাস্তবায়নের জন্য বন বিভাগের প্রাকৃতিক ও সৃজিত বনের বৃক্ষ কর্তন ও অপসারণের প্রস্তাব করে পরিবেশ ও বন মন্ত্রণালয়। ১৩ হাজার ৩৫৬টি গাছ কর্তন করা হবে বলে জানান মন্ত্রিপরিষদসচিব।তবে এর দ্বিগুণ সংখ্যক গাছ লাগাতে হবে।তিতাস গ্যাস কোম্পানি ১৩ হাজারের জায়গায় ২৬ হাজার গাছ লাগাবে।এ ছাড়া ব্যাটালিয়ন আনসার (সংশোধন) আইন ২০১৬ এর খসড়ার নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।আগে চাকরিতে কমপক্ষে ৯ বছর পূর্ণ হলে চাকরি স্থায়ী হতো, এখন তা কমিয়ে আনা হয়েছে।

এইবেলাডটকম/এবি

 
 
 
   
  Print  
 
 
 
 
Loading...
 
 
 
Loading...
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71