রবিবার, ৩১ মে ২০২০
রবিবার, ১৭ই জ্যৈষ্ঠ ১৪২৭
সর্বশেষ
 
 
কিছু লোক মরবে, জীবনতো এমনই: বোলসোনারো
প্রকাশ: ০৭:৫৯ pm ২৯-০৩-২০২০ হালনাগাদ: ০৭:৫৯ pm ২৯-০৩-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


নভেল করোনাভাইরাসের মহামারীতে সাও পাওলো রাজ্যে মৃত্যুর সংখ্যা নিয়ে সন্দেহ প্রকাশ করে গভর্নরের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যে সংখ্যা বাড়িয়ে দেখানোর অভিযোগ তুলেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো।

শুক্রবার (২৮ মার্চ) এক টেলিভিশন সাক্ষাৎকারে ব্রাজিলের প্রেসিডেন্ট বলেন, "আমি দুঃখিত, কিছু লোক মারা যাবে, তারা মরবে- এটাই জীবন। সড়কে মৃত্যুর জন্য গাড়ির কারখানা বন্ধ করা যায় না।"

ব্রাজিলের অর্থনীতির মূল কেন্দ্র হিসেবে পরিচিত সাও পাওলো রাজ্য সরকার নভেল করোনাভাইরাসের মৃত্যুর যে হিসাব দিয়েছে, তাকে বোলসোনারো 'অতিরঞ্জিত’ মনে করছেন।

অতি ছোঁয়াচে ভাইরাসটি ছড়ানো ঠেকাতে সামাজিক দূরত্বের পদক্ষেপের চেয়ে অর্থনীতি সুরক্ষায় জোর দেওয়ায় প্রেসিডেন্টের সঙ্গে ব্রাজিলের রাজ্য গভর্নরদের দ্বন্দ্বের সর্বশেষ বহির্প্রকাশ বলসোনারোর এ অভিযোগ।

দেশটির ২৬ গভর্নরের প্রায় সবাই জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ মেনে মহামারী থেকে নিজ রাজ্যকে রক্ষায় অপ্রয়োজনীয় বাণিজ্যিক কর্মকাণ্ড ও সরকারি সেবা বন্ধ করে দিয়েছেন।

নভেল করোনাভাইরাসে ব্রাজিলের মধ্যে সাও পাওলোতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। রাজ্যটিতে এ পর্যন্ত এক হাজার ২২৩ জন আক্রান্ত হয়েছেন, যাদের মধ্যে ৬৮ জনের মৃত্যু হয়েছে। 

বোলসোনারো বলেন, “সেখানে আসলেই কি হচ্ছে সেটা আমাদের খতিয়ে দেখতে হবে। এটাকে রাজনৈতিক স্বার্থ হাসিলে‘সংখ্যার খেলা’ হতে দেওয়া যায় না।”

সাও পাওলোর গভর্নর জাও ডোরিয়া বোলসোনারোরই এক সময়কার মিত্র, যিনি ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীও।

শুক্রবারই ‘ব্রাজিল বন্ধ করতে পারে না’ (#ব্রাজিলকা’ন্টস্টপ) স্লোগানে ভাইরাস নিয়ন্ত্রণে বিধি-নিষেধের সমালোচনা করে টেলিভিশনের বিজ্ঞাপন চালুর মাধ্যমে ব্রাজিলের প্রেসিডেন্ট মিথ্যা তথ্য ছড়াচ্ছেন বলে অভিযোগ তুলেন তিনি।

ইতালিতে মৃত্যুর সংখ্যা বাড়ার আগে মিলানেও এরকম একটা স্লোগান দিয়ে প্রচার চালানো হয়।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71