বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১
বৃহঃস্পতিবার, ১০ই আষাঢ় ১৪২৮
সর্বশেষ
 
 
কাশ্মীর সীমান্তে পাক সেনাবাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত 
প্রকাশ: ০৮:৫৯ pm ০১-০৮-২০২০ হালনাগাদ: ০৯:০২ pm ০১-০৮-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


জম্মু-কাশ্মীরের রাজৌরি সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর পাক সেনাবাহিনীর গুলিবর্ষণে সিপাহী রোহিন কুমার নামে ভারতীয় এক সেনা জওয়ান নিহত হয়েছে। তিনি হিমাচল প্রদেশের হামিরপুরের বাসিন্দা ছিলেন।   

এ বিষয়ে শনিবার ভারতের প্রতিরক্ষা মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর আনন্দ বলেন, পাকিস্তানি সেনারা বিনা প্ররোচনায় নিয়ন্ত্রণরেখা বরাবর রাজৌরি সেক্টরে গুলিবর্ষণ করেছে। আমাদের সেনারা কঠোরভাবে তার জবাব দিয়েছে। এসময় সিপাহী রোহিন কুমার গুরুতরভাবে আহত হন এবং পরে তার মৃত্যু হয়।

সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, সিপাহী রোহিন কুমার অত্যন্ত সাহসী, উৎসাহী ও বিশ্বস্ত সৈনিক ছিলেন। তার সর্বোচ্চ আত্মত্যাগ ও কর্তব্য নিষ্ঠার জন্য জাতি সবসময় ঋণী থাকবে।

গণমাধ্যমের একটি সূত্র বলছে, চলতি বছরে পাকিস্তান রেকর্ড সংখ্যায় যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। শুক্রবার দিবাগত মধ্য রাতে জম্মুর রাজৌরি সেক্টরে গুলিবর্ষণ শুরু করে। ভারতীয় সেনাবাহিনী পাল্টা গুলিবর্ষণের মধ্যদিয়ে পাক বাহিনীকে কঠোর জবাব দিয়েছে। এসময় পাক বাহিনীর গুলিতে সিপাহী রোহিন কুমার গুরুতর আহত হলে তাকে নিকটবর্তী হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। যদিও সেখানে চিকিৎসা চলাকালীন তার মৃত্যু হয়।    

এর আগে গত ২৭ জুলাই রাতে পাকিস্তানি সেনারা পুঞ্চ জেলায় মেন্ধর সেক্টরে গুলিবর্ষণ করেছিল। ভারতীয় সেনারা এসময় পাকিস্তানি বাহিনীর কয়েকটি সেনা চৌকি গুঁড়িয়ে দিয়েছিল। এরফলে কমপক্ষে ৩ পাকিস্তানি সেনা নিহত ও ৮ জন আহত হয়েছিল।

একইভাবে গত ২২ জুন রাজৌরির নৌশেরা সেক্টর ও পুঞ্চের কৃষ্ণাঘাঁটি সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর পাক বাহিনীর গুলিবর্ষণে ভারতীয় সেনা জওয়ান দীপক কারকি নিহত হন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2021 Eibela.Com
Developed by: coder71