সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭
সোমবার, ৪ঠা পৌষ ১৪২৪
 
 
কাঁচপুরে হ্যাকার চক্রের ৫ সদস্য আটক
প্রকাশ: ১০:৪৫ pm ০১-০৬-২০১৫ হালনাগাদ: ১০:৪৫ pm ০১-০৬-২০১৫
 
 
 


নিজেস্ব প্রতিবেদক: কাঁচপুর থেকে আন্তর্জাতিক হ্যাকার চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে সোনারগাঁও থানা পুলিশ।
আটককৃতরা হলেন-মাকসুদুর রহমান(২২),  বিপ্লব হোসেন(২৯), মেহেদী হাসান(২০) হাবিবুর রহমান(হাবিব) ও আমিনুল ইসলাম। এ ঘটনায় তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করা হয়েছে সোনারগাঁও থানায়।

সোমবার দুপুরে সোনরগাঁও থানা পুলিশ কাঁচপুরে মতিন খান ফ্লোট মার্কেটে  অভিযান চালিয়ে কম্পিউটারের ৩টি সিপিউ, ৪টি মনিটর, ৯০টি মোবাইল সেটসহ মোবাইল ফোনের আইএমইআই নম্বর পরিবর্তনের সফটওয়্যার ডিভাইস মিরাক্কেল, স্পাইডারম্যান, অক্টোপাস, ফ্যাশন বুকস্ ও বিভিন্ন মালামালসহ ৫ জনকে হাতেনাতে গ্রেফতার করে।

পুলিশ সুত্রে জানা গেছে, কাঁচপুরের ওই মার্কেটের মোস্তফা টেলিকম ও রিয়াজ মোবাইল সার্ভিসিং সেন্টারে বসে দীর্ঘ ৫/৬ বছর ধরে সরকারী গুরত্বপূর্ণ প্রতিষ্ঠানের ওয়েবসাইট হ্যাক করে আসছে তারা । তাদের হ্যাকের তালিকায় রয়েছে সরকারি  গোয়েন্দ সংস্থা ও আন্তর্জাতিক গুরুত্বপুর্ণ ওয়েবসাইট । আর্ন্তজাতিকমানের  এ হ্যাকার চক্র  তদন্তকারী সংস্থাগুলোর কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করার লক্ষ্যে আর্ন্তজাতিক হ্যাকারদের যোগসাজে বিভিন্ন নামীদামী ব্যান্ডের মোবাইল ফোনের গোপন পার্সওয়ার্ড (আইএম্ইআই) নম্বর পরিবর্তন করে আসছে ।এতে মূল অপরাধীরা ধরা ছোয়ার বাইরে থেকে যাচ্ছে বলে পুলিশ দাবি করেছে।

সম্প্রতিকালে, পুলিশ, সিআইডি, ডিবি র্যা বসহ অন্যান্য তদন্ত সংস্থাগুলো মোবাইলে ফোনের কল লিষ্ট এবং আইএম্ইআই নম্বর অনুসন্ধা করে বড় মাপের অপরাধীদের গ্রেফতারে প্রতিবন্ধকতা করতে তারা  সক্ষম হয়েছে বলেও জানিয়েছেন পুলিশ ।

এ ব্যাপারে হ্যাকারদের অভিযানে অংশ নেওয়া সোনারগাঁও থানার এএসআই আবুল কালাম আজাদ এইবেলাডটকমকে বলেন, প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তদন্তকারীর সংস্থাগুলোর তদন্তে অনেক অগ্রগতি লাভ করেছে। তাই বাংলাদেশের হ্যাকার চক্র প্রশাসনের কাজে তথা তদন্তের কাজে বাধা সৃষ্টি করার জন্য মোবাইলের আইএম্ইআই নম্বর পরিবর্তন করে যাতে করে চোর, ডাকাত, ছিনতাইকারী, খুনীরা অপরাধীরার ধরা ছোয়ার বাইরে থাকে যায় সে লক্ষে কাজ করছে । সোনারগাঁও থানায় মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন তিন।
এইবেলাডটকম/এসএম


 
 
 
   
  Print  
 
 
 
 
Loading...
 
 
 
Loading...
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক: সুকৃতি কুমার মন্ডল

Editor: ‍Sukriti Kumar Mondal

সম্পাদকের সাথে যোগাযোগ করুন # sukritieibela@gmail.com

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

   বিজ্ঞাপনের জন্য যোগাযোগ:

 E-mail: sukritieibela@gmail.com

  মোবাইল: +8801711 98 15 52 

            +8801517-29 00 01

 

 

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71