সোমবার, ২৫ মে ২০২০
সোমবার, ১১ই জ্যৈষ্ঠ ১৪২৭
সর্বশেষ
 
 
করোনাভাইরাস রোধে সব দেশকে একসঙ্গে কাজ করার আহ্বান ঢাকার
প্রকাশ: ১০:০৬ pm ১৬-০৩-২০২০ হালনাগাদ: ১০:০৬ pm ১৬-০৩-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


পুরো বিশ্বকে স্থবির করে দিতে যাওয়া করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি কাটিয়ে উঠতে সব দেশকে ‘ঐক্যবদ্ধ’ হতে এবং পরস্পরকে সাহায্য করতে আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের সোমবার (১৬ মার্চ) ব্রিফিংকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, ‘আমরা বিশ্বাস করি, খুব শিগগরিই আমরা একসাথে এ বৈশ্বিক মহামারির পরিস্থিতি কাটিয়ে উঠতে পারব।’

বাংলাদেশে বসবাসকারী বিদেশি নাগরিকদের সুরক্ষা ও নিরাপত্তার জন্য তাদের দেশের সহযোগিতাও কামনা করেন তিনি।

সেইসঙ্গে মন্ত্রী এ প্রতিকূল সময়ে বিদেশে বাংলাদেশ মিশনগুলো যাতে তাদের দায়িত্ব পালন করতে পারে সে জন্য সাহায্য করতে ঢাকার প্রতিনিধিদের মাধ্যমে বিদেশি সরকারের প্রতি আহ্বান জানান।

করোনাভাইরাস বিষয়ে এখন পর্যন্ত সরকারের নেয়া সাময়িক সিদ্ধান্তগুলো তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি কূটনীতিকদের আশ্বাস দেন যে বাংলাদেশে থাকা বিদেশি নাগরিকদের এ দেশের মানুষজনের মতোই সমানভাবে দেখভাল করা হবে।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এ ব্রিফিংয়ের আয়োজন করা হয়। এতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।

দেশে সোমবার করোনাভাইরাসে আক্রান্ত নতুন তিন রোগী শনাক্ত করার ঘোষণা দেয়া হয় এবং জানানো হয় যে ভাইরাসটি স্থানীয়ভাবে ছড়ানো শুরু করেছে।

এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসের ৮ জন রোগী পাওয়া গেছে। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এক নিয়মিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71