শনিবার, ২০ জুলাই ২০১৯
শনিবার, ৫ই শ্রাবণ ১৪২৬
 
 
কক্সবাজার-২ আসন বিএনপির প্রার্থী ফরিদকে হটিয়ে ধানেরশীষে জামায়াতের আযাদ
প্রকাশ: ১০:৫০ am ১০-১২-২০১৮ হালনাগাদ: ১০:৫০ am ১০-১২-২০১৮
 
কক্সবাজার প্রতিনিধি
 
 
 
 


আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-২(মহেশখালী-কুতুবদিয়া) আসনে বিএনপির প্রার্থী পরিবর্তন করা হয়েছে। নানা গুঞ্জনের অবসান ঘটিয়ে আসনটিতে বিএনপি প্রার্থী আলমগীর মোহাম্মদ মাহফুজুল্লাহ ফরিদের পরিবর্তে জামায়াতের কেন্দ্রীয় নেতা হামিদুর রহমান আজাদেকে ধানের শীষের প্রার্থী হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে। 

শনিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানা গেছে। এর আগে শুক্রবার সন্ধ্যায় সারা দেশের ৩০০ আসনের মধ্যে ২০৬টি আসনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করে বিএনপি। সেখানে বিএনপি’র পক্ষ থেকে আসনটির সাবেক দলীয় এমপি আলমগীর মোহাম্মদ মাহফুজুল্লাহ ফরিদকে দলীয় প্রতীক দেয়ার কথা নিশ্চিত করা হয়েছিল। কিন্তু শনিবার বিএনপি’র সেই সিদ্ধান্ত আকস্মিক পরিবর্তন করা হয়েছে।

জানা যায়, এ আসনটি বিএনপির মনোনয়ন পেয়েছিলেন আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ। তিনি কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে দুইবারের নির্বাচিত সাংসদ। বিএনপি জোট থেকে ২০০৮ সালে আসনটি জামায়াতকে ছেড়ে দেওয়া হয়। এবারেও বিএনপি জোটগতভাবে আসনটি জামায়াতকে ছেড়ে দিয়েছে। 

এ প্রসঙ্গে কক্সবাজার জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা বেগম স্বপ্না বলেন-‘কক্সবাজার জেলার ৪টি আসনের মধ্যে একটি আসন জামায়াতকে ছেড়ে দেয়ার জন্য আমাদের দল বরাবরই চাপের মুখে ছিল। হামিদুর রহমান আজাদ একই আসনে ২০০৮ সালেও এমপি ছিলেন। তদুপরি তিনি জামায়াতের কেন্দ্রীয় প্রভাবশালী নেতা। তাই তাকে আসনটিতে শেষ মুহূর্তে জোটের মনোনয়ন সহ প্রতীক দিতে আমাদের দল বাধ্য হয়েছে।’ 

তিনি বলেন, বিনিময়ে জামায়াত কক্সবাজারের অপর ৩টি আসনে বিএনপি’র জন্য মাঠে মরিয়া হয়ে নামার কথা রয়েছে।

প্রসঙ্গত,এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৯৬ হাজার। মহেশখালী দ্বীপের ভোটারের সংখ্যা ২ লাখ ১১ হাজার এবং কুতুবদিয়া দ্বীপের ভোটারের সংখ্যা হচ্ছে ৮৪ হাজার।

নি এম/চঞ্চল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71