শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮
শুক্রবার, ৭ই বৈশাখ ১৪২৫
 
 
কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ১৫ দেশের রাষ্ট্রদূত
প্রকাশ: ০৮:৫৮ pm ১৭-১২-২০১৭ হালনাগাদ: ০৮:৫৮ pm ১৭-১২-২০১৭
 
কক্সবাজার প্রতিনিধি:
 
 
 
 


কক্সবাজারের উখিয়া ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন ১৫টি দেশের রাষ্ট্রদূত এবং ৪টি দেশের কুটনীতিক প্রতিনিধি দল।

কক্সবাজার সফররত প্রতিনিধি দলটি ভারতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দ মোয়াজ্জেম আলীর নেতৃত্বে রবিবার সকাল ১১টায় কক্সবাজার জেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে বিশেষ বৈঠকে মিলিত হন। কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে রাখাইনে বলপ্রয়োগের মাধ্যমে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া বাস্তুচ্যূত মায়ানমার নাগরিকদের কক্সবাজারে অবস্থানের সার্বিক পরিস্থিতি তুলে ধরেন জেলা প্রশাসক মোঃ আলী হোসেন।

এসময় জেলা প্রশাসক কক্সবাজারের উখিয়া, বালুখালী ও টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেয়া মায়ানমার নাগরিকদের খাদ্য, বাসস্থান, চিকিৎসা, সেনিটেশন সুবিধাসহ তাদের চিহ্নিতকরনে বায়োমেট্রিক রেজিষ্ট্রশনের কার্যক্রম তুলে ধরেন। এ সময় রাষ্ট্রদূত এবং কুটনীতিক প্রতিনিধিরা সরকারের নেয়া গৃহিত কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে কুটনীতিকদের মধ্যে বসনিয়া-হার্জেগোভিনা, বুলগেরিয়া, সাইপ্রাস, ইথিওপিয়া, জর্জিয়া, গ্রিস, মরিশাস, পর্তুগাল, স্লোভেনিয়া, ইউক্রেন, নাইজেরিয়া, চেক রিপাবলিক, অস্ট্রিয়া, ঘানা ও কেনিয়ার রাষ্ট্রদূত এবং হাই কমিশনাররা উপস্থিত ছিলেন। এবং কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মো: আবদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাহিদুর রহমান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটবৃন্দসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। পরে দুপুর দেড়টায় উখিয়া ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন তারা। এসময় রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন ব্লক ঘুরে বেশ কয়েকজন নির্যাতিত রোহিঙ্গার সঙ্গে কথা বলেন রাষ্ট্রদূত এবং কুটনীতিক প্রতিনিধিরা। তারা মায়ানমার নাগরিকদের দ্রুত নিজ দেশে ফিরিয়ে দেয়ার লক্ষ্যে বিশ্ব সম্প্রদায়ের সাথে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের আশ্বাস দেন প্রতিনিধি দল।

সি/এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71