রবিবার, ১৬ জুন ২০১৯
রবিবার, ২রা আষাঢ় ১৪২৬
 
 
কক্সবাজারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ইউএনএইচসিআরের বাস প্রদান
প্রকাশ: ১০:৫৫ am ০৯-০৩-২০১৯ হালনাগাদ: ১০:৫৫ am ০৯-০৩-২০১৯
 
কক্সবাজার প্রতিনিধি
 
 
 
 


কক্সবাজারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের জন্য চারটি বাস উপহার হিসেবে দিয়েছে জাতিসংঘের শরনার্থী বিষয়ক সংস্থা ইউএনএইসসিআর। 

শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো কক্সবাজার মেডিক্যাল কলেজ, কক্সবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ, কক্সবাজার সরকারী মহিলা কলেজ ও কক্সবাজার সিটি কলেজ। ইতিমধ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অধ্যক্ষদের কাছে চাবি হস্তান্তর শেষে বাস চারটির উদ্বোধনও করা হয়।

উল্লেখ্য ১৯৯০ সাল ৩০ বছর ধরে থেকে কক্সবাজারের সীমান্ত এলাকায় মিয়ানমার থেকে আসা লাখ লাখ রোহিঙ্গাদের খাবার, পানি, চিকিৎসা সেবা ও অস্থায়ী আশ্রয়ের ব্যবস্থা সহ নানা সহায়তা দিয়ে চলেছে ইউএনএইচসিআর ও এর অংশীদাররা। তবে কক্সবাজারের উখিয়া ও টেকনাফের স্থানীয়দের অভিযোগ, বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের রাখাইনে প্রত্যর্পণে মিয়ানমার জাতিসংঘের শরণার্থী সংস্থার সঙ্গেও একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করলেও ইউএনএইচসিআর রোহিঙ্গাদের অনিরাপদ, অসম্মানজনক ও নির্যাতনের শিকার হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে বিরোধিতা করে যাচ্ছে। এছাড়া রোহিঙ্গাদের বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদানের মাধ্যমে মিয়ানমারে ফেরত না যেতে তাদের প্রতিবাদি করে তুলছে ইউএনএইচসিআর। তাদের অভিযোগ রোহিঙ্গারা প্রতিবার মিয়ানমারে ফেরত যেতে চাইলেও মুলত উএনএইচসিআর ও এর অংশীদাররা নানা তৎপড়তায় ফিরে যেতে পাড়ছে না।

নি এম/চঞ্চল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71