রবিবার, ২১ জানুয়ারি ২০১৮
রবিবার, ৮ই মাঘ ১৪২৪
 
 
এসএমএস করে জেনে নিন কবে পাবেন আপনার স্মার্ট কার্ড
প্রকাশ: ০৪:৫৯ pm ১৬-১২-২০১৭ হালনাগাদ: ০৫:০০ pm ১৬-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


পহেলা ডিসেম্বর থেকে ৩৭ জেলা ও সিটি কর্পোরেশনে স্মার্ট কার্ড বিতরণ শুরু করেছে ইসি। বাঁকি ২৭ জেলায় ফেব্রুয়ারিতে বিতরণের পরিকল্পনা রয়েছে ইসির। এসব স্মার্ট কার্ড জনগণের হতে সহজে তুলে দিতে হেল্প ডেস্ক খুলেছে এনআইডি উইং। এর মধ্যেমে দেশের যে কোন প্রান্ত থেকে মোবাইলে এসএমএস অথবা ফোন কল দিয়ে স্মার্ড কার্ড বিতরণের তথ্য জানা যাবে। অথাৎ আপনার স্মার্ট কার্ড কবে পাবেন তা ঘরে বসে জানতে পারবেন।

যেভাবে তথ্য পাবেন:

জাতীয় পরিচয়পত্র ( স্মর্ট কার্ড) সংক্রান্ত যে কোনো তথ্য জানাতে একটি হেল্প ডেস্ক খুলেছে এনআইডি উইং। যে কোনো ফোন থেকে ১০৫ নম্বরে কল করলে নাগরিকদের তথ্য জানাবে জাতীয় পরিচয় নিবন্ধন বিভাগের কর্মকর্তারা।

এছাড়া, এসএমএস-এর মাধ্যমে বিতরণের তারিখ ও কেন্দ্র জানতে যে কোনো মোবাইলের মেসেজ অপশনে গিয়ে sc লিখে স্পেস দিয়ে nid লিখে স্পেস দিয়ে ১৭ ডিজিটের এনআইডি নম্বর বসিয়ে এবং যাদের এনআইডি নম্বর ১৩ ডিজিটের, তারা প্রথমে জন্ম সাল যুক্ত করে ১০৫ নম্বরে পাঠাতে হবে।

যারা ভোটার হয়ে এখনও এনআইডি পাননি তাদের প্রথমে sc লিখে স্পেস দিয়ে f লিখে স্পেস দিয়ে নিবন্ধন স্লিপের ফরম নম্বর স্পেস দিয়ে d লিখে yyy-mmm-ddd ফরম্যাটে জন্মতারিখ লিখে ১০৫ নম্বরে মেসেজ পাঠাতে হবে। ফিরতি মেসেজে বিতরণের তারিখ ও বিতরণ কেন্দ্র জানিয়ে দেবে এনআইডি উইং।

এসকে 

 
 
 
   
  Print  
 
 
 
 
Loading...
 
 
 
 
 
 
 
 
 
Loading...
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71