রবিবার, ২১ অক্টোবর ২০১৮
রবিবার, ৬ই কার্তিক ১৪২৫
 
 
এবার ইউটিউবকে টেক্কা দিচ্ছে ক্রিয়েটর অ্যাপ
প্রকাশ: ০৪:১২ pm ১৮-১১-২০১৭ হালনাগাদ: ০৪:১২ pm ১৮-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


গুগলের ভিডিও প্ল্যাটফর্ম ইউটিউবকে টেক্কা দিতে ভিডিও নির্মাতাদের ফেসবুকে টেনে আনতে নতুন টুলের ঘোষণা দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুক ক্রিয়েটর নামের একটি অ্যাপ উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। এ অ্যাপটির সাহায্যে ভিডিও নির্মাতারা আসল ভিডিও তৈরি, বিশেষ ফিচারসহ ফেসবুক লাইভ ও কমিউনিটির সঙ্গে যোগাযোগ করার সুবিধা পাবেন। এ অ্যাপটি আপাতত আইওএস প্ল্যাটফর্মের জন্য উন্মুক্ত করেছে ফেসবুক। শিগগিরই এটি অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য ছাড়া হবে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

শুক্রবার ফেসবুক ভিডিওর পণ্য ব্যবস্থাপক ক্রিস হ্যাটফিল্ড এক পোস্টে জানিয়েছেন, ফেসবুকে ভিডিও নির্মাতারা ২০০ কোটির বেশি ফ্যান ও কমিউনিটির সঙ্গে যুক্ত থাকতে, তাদের মতামত জানতে, লাইভে তাদের সঙ্গে সরাসরি কথা বলতে ও অর্থ আয় করার সুযোগ পাবেন।

অ্যাপটিতে এমন কিছু টুল আছে, যাতে সরাসরি সম্প্রচার করার বিষয়টি আরও সহজ হবে। ভিডিও নির্মাতারা ফেসবুক স্টোরিজে যুক্ত হতে পারবেন। অ্যাপ ছাড়াও ফেসবুক ফর ক্রিয়েটরস নামে একটি ওয়েবসাইট চালু করেছে ফেসবুক।

কীভাবে উন্নত ভিডিও তৈরি ও দর্শক বাড়ানো যায়, এ ব্যাপারে তথ্য ও পরামর্শ রয়েছে ওই সাইটে। ভিডিওকেন্দ্রিক ফিচার গত বছরে চালুর পর থেকে বর্তমানে ‘৪ কে’ মানের ভিডিও নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফেসবুক। ২০১০ সাল থেকে ৪ কে মানের ভিডিও নিয়ে কাজ করছে ইউটিউব। গত বছর ৪ কে লাইভস্ট্রিমিং চালু করেছে প্রতিষ্ঠানটি। তবে ফেসবুক তাদের লাইভ ৩৬০ ভিডিওতে ৪ কে রেজল্যুশন সমর্থন করছে। 

এসকে 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71