বুধবার, ১৭ জুলাই ২০২৪
বুধবার, ২রা শ্রাবণ ১৪৩১
সর্বশেষ
 
 
এখন মোবাইল ফোনের মাধ্যমে প্রবাসী​​​​​​​রা টাকা পাঠাতে পারবেন
প্রকাশ: ০৭:৪৯ am ১৭-০৪-২০১৬ হালনাগাদ: ০৭:৫১ am ১৭-০৪-২০১৬
 
 
 


 

ঢাকা: স্বজনদের কাছে মোবাইল ফোনের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিরা এখন দেশে সরাসরি টাকা পাঠাতে পারবেন।

মাস্টারকার্ড, ওয়েস্টার্ন ইউনিয়ন, ব্র্যাক ব্যাংক ও বিকাশ যৌথভাবে প্রবাসী আয় স্থানান্তরের এই সেবা রোববার চালু করে।বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে কোনো গ্রাহক দিনে সর্বোচ্চ পাঁচ বারে মোট একলাখ ১৫ হাজার টাকা পাঠাতে পারবেন। আর মাসে ২০টি লেনদেনে সর্বোচ্চ একলাখ ৫০ হাজার টাকা পাঠানো যাবে। তবে কোনো গ্রাহক একবারে ৩৫ হাজার টাকার বেশি পাঠাতে পারবেন না।

রাজধানীতে একটি হোটেলে এই সেবা কার্য্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি বলেন, আর্থিক লেনদেনের ধরন আপনারা বদলে ফেলেছেন। মানুষ এখন বলে ‘আমাকে বিকাশ কর’,‘আমার কাছে পাঠাও’ বলে না।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, এই উদ্যোগের মাধ্যমে ৮০ লাখ প্রবাসী বাংলাদেশি লাভবান হবে।

বাংলাদেশে প্রায় ১২ কোটি মানুষ মোবাইল ফোন ব্যবহার করে। এর মধ্যে ২ কোটি ২০ লাখ মানুষের বিকাশ অ্যাকাউন্ট রয়েছে।  সারাদেশে বিকাশের একলাখ ২০ হাজার এজেন্ট আছে।

বিকাশের এই সেবার আওতায় ২৪ ঘণ্টা এজেন্টদের কাছ থেকে ওয়েস্টার্ন ইউনিয়নের মাধ্যমে টাকা তুলতে পারবেন গ্রাহকরা।

ওয়েস্টার্ন ইউনিয়নের রেফারেন্স নম্বর, টাকার পরিমাণ ও পিন নম্বর মোবাইলে প্রবেশ করালেই এই টাকা তুলতে পারবে গ্রাহকরা। মাস্টারকার্ডের নিরাপদ পরিশোধ প্রযুক্তিতে উত্তোলনের মাধ্যমে এই টাকা বিকাশ অ্যাকাউন্টে চলে আসব।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদির বলেন, বিদেশ থেকে ব্যাংকের মাধ্যমে স্বজনদের পাঠানো টাকা আনতে গ্রামের মানুষদের অনেক কষ্ট করতে হয় বলে তাদের সুবিধার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আরেফ হোসেন, মাস্টার কার্ডের গ্রুপ এক্সিকিউটিভ ম্যাথিউ ড্রাইভার ও ওয়েস্টার্ন ইউনিয়নের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জ্যাঁক ক্লড ফারাহ।

 

এইবেলা ডটকম/আরটি/এসজি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

Editor & Publisher : Sukriti Mondal.

E-mail: eibelanews2022@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2024 Eibela.Com
Developed by: coder71