রবিবার, ২৬ মে ২০১৯
রবিবার, ১২ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে চায় সরকার: প্রধানমন্ত্রী
প্রকাশ: ০৩:৪৬ pm ১৫-১১-২০১৮ হালনাগাদ: ০৩:৪৬ pm ১৫-১১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


গত ১০ বছরে বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে, সরকার সেই ধারাবাহিকতা ধরে রাখতে চায় বলে মন্তব্য করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকালে রাজধানীর বিজয় সরণিতে রাষ্ট্রীয় দেশি-বিদেশি উপহার সংরক্ষণ এবং প্রদর্শনীর জন্য নবনির্মিত তোশাখানা জাদুঘরের উদ্বোধন করে একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, 'জাতির পিতা আমাদের শুধু স্বাধীনতাই দিয়ে যাননি, একটি স্বতন্ত্র জাতি হিসেবে আমাদের মর্যাদার আসনে বসিয়ে গেছেন। আর সেই মর্যাদা আমাদেরকে রক্ষা করতে হবে। দেশকে গড়ে তুলতে হবে ক্ষুধামুক্ত, দারিদ্যমুক্ত, উন্নত ও সমৃদ্ধ, সোনার বাংলাদেশ হিসেবে। আর সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।'

বিএনপি-জামায়াত জোট সরকার আওয়ামী লীগ সরকারের সময়ে পাওয়া প্রচুর রাষ্ট্রীয় উপহার নষ্ট করেছে বলেও এ সময় উল্লেখ করেন শেখ হাসিনা।

এর আগে বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের পাশে নবনির্মিত এ স্থাপনার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। মন্ত্রিপরিষদ বিভাগের তত্ত্বাবধানে এ প্রকল্পের নির্মাণ কাজ করে বাংলাদেশ সেনাবাহিনী।

পাঁচ তলা বিশিষ্ট এ জাদুঘরের প্রকল্প ব্যয় ৮০ কোটি টাকা। নবনির্মিত এ জাদুঘরে রাষ্ট্রপ্রধান, সরকারপ্রধান, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের প্রাপ্ত দেশি-বিদেশি উপহার সামগ্রী সংরক্ষণ করা হবে। খুব শিগগিরই নির্মাণের বাকি কাজ শেষ হলে জনসাধারণের জন্য উন্মুক্ত করা হবে জাদুঘরটি। 

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71