শনিবার, ২৬ মে ২০১৮
শনিবার, ১২ই জ্যৈষ্ঠ ১৪২৫
 
 
ইন্টারনেট আবিষ্কার করেছে ভারত : বিপ্লব
প্রকাশ: ০৫:২৪ pm ১৮-০৪-২০১৮ হালনাগাদ: ০৫:২৪ pm ১৮-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


প্রাচীন ভারতীয়রা লাখ লাখ বছর আগে ইন্টারনেট আবিষ্কার করেছিল বলে দাবি করেছেন ভারতের ত্রিপুরা রাজ্যের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। মঙ্গলবার সন্ধ্যায় এ দাবি করেছেন তিনি।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বলেন, সঞ্জয় কুরুক্ষেত্রের যুদ্ধের সময় মাঠে না গিয়েও যুদ্ধের সম্পূর্ণ বিবরণ ধৃতরাষ্ট্রকে শুনিয়েছিলেন। এটার মানে হল, তখনও আমাদের দেশে ইন্টারনেট প্রযুক্তি ছিল।

ভারতে বহু দিন আগে উপগ্রহের অস্তিত্ব ছিল বলেও দাবি করেন ত্রিপুরার এই মুখ্যমন্ত্রী। বিপ্লব কুমার দেব বলেন, আমি গর্বিত যে, আমি এমন এক দেশে জন্ম নিয়েছি; যা প্রযুক্তির ক্ষেত্রে অনেক উন্নত।

তবে ত্রিপুরার এই মুখ্যমন্ত্রীই যে প্রথম এ ধরনের দাবি করে বসলেন তাই নয়। এর আগে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ আরো অনেক মন্ত্রী বিভিন্ন ধরনের প্রযুক্তির উদ্ভাবন ও প্রচলন প্রথম ভারতই করে বলে দাবি করেন। কিছুদিন আগে নরেন্দ্র মোদি দাবি করেছিলেন, কয়েকশ বছর আগে অনেক আধুনিক বৈজ্ঞানিক ও প্রাযুক্তিক উদ্ভাবন করেছিলেন ভারতীয়রা।

২০১৪ সালে দেশটির মুম্বাইয়ে চিকিৎসক ও মেডিক্যাল স্টাফদের এক অনুষ্ঠানে নরেন্দ্র মোদি বলেন, প্রাচীন আমলেও ভারতে কসমেটিক সার্জারি করা হতো।

২০১৭ সালের সেপ্টেম্বরে দেশটির কনিষ্ঠ শিক্ষা মন্ত্রী সত্যপাল সিংহ বলেন, প্রাচীন হিন্দু ধর্মীয় মহাকাব্য রামায়নেই প্রথম বিমানের কথা উল্লেখ আছে। সূত্র : বিবিসি।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71